১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে অনিয়ম

  • ইউপি নির্বাচন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলার ১৪টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সোমবার সকালে খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের একাংশের নেতৃবৃন্দ এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে অবৈধ প্রক্রিয়ায় বাছাইকৃত প্রার্থী তালিকা বাদ দিয়ে নিজস্ব সোর্স দ্বারা দলের প্রকৃত ত্যাগী মনোনয়ন প্রত্যাশী নেতাদের তালিকা করে মনোনয়ন দানের জন্য দলের সভানেত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামী লীগের খুলনা জেলা শাখার সদস্য এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান কালু। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উর্ধতন সহ-সভাপতি মোল্যা জালাল উদ্দিন, খান শাহজালাল, শহিদুল ইসলাম, বুলবুল আহমেদ, মনজুরুল আলম, এ্যাডভোকেট এবিএম আলমগীর শিকদার, মোল্যা এমদাদুল হক, গাজী ফায়েকুজ্জামান, কামাল উদ্দিন সিদ্দিকী, আলমগীর কবির, শংকর কুমার বালা, শেখ মারুফুল ইসলাম, হায়দার আলী মোড়ল, শফিকুর রিয়াজ জানু, শেখ মঈনুল ইসলাম জুয়েল, সাহাবুদ্দিন, মনিরুজ্জামান শহর, গাজী হাফিজুর রহমান প্রমুখ।

ত্রিশালে হত্যার দায়ে ৮ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ত্রিশালের ধানীখোলা গ্রামের নজরুল মল্লিক হত্যা মামলার রায়ে সোমবার আট আসামির প্রত্যেককে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে ময়মনসিংহের আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। ময়মনসিংহের ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ জহিরুল কবীর সোমবার এই আদেশ দেন।

উল্লেখ্য, দ-প্রাপ্তরা হচ্ছে ত্রিশাল উপজেলার ধানীখোলা গ্রামের মৃত ইউনুছ মল্লিকের পুত্র বাবুল মল্লিক ও লালু মল্লিক, মৃত হাছেন আলী মল্লিকের পুত্র আজিজ মল্লিক, আজিজ মল্লিকের পুত্র হীরা মল্লিক, তাজু মল্লিকের পুত্র জিয়ারুল মল্লিক, মৃত ওমর আলী মল্লিকের পুত্র আব্দুল হাই মল্লিক, মৃত সোহরাব আলী মল্লিকের পুত্র মুসা মল্লিক ও হুরমত মল্লিকের পুত্র মুসা মল্লিক। আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়। উল্লেখ্য, ২০০৮ সালের পবিত্র ঈদ-উল-ফিতরের দিন টাকার ধারদেনা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সময় আসামিদের হামলায় মারা যায় নজরুল মল্লিক।

টাঙ্গাইলে পূজাম-পে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৫ ফেব্রুয়ারি ॥ সরস্বতী পূজার জন্য তৈরি করা অস্থায়ী ম-পে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে সোমবার ভোরে দেলদুয়ার উপজেলার পাথরাইলে। জানা যায়, স্টুডেন্ট ইয়ং ক্লাব পাথরাইলের উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন করা হয়। শনিবার পূজা শেষ হলেও ক্লাবের সদস্যরা রবিবার রাতেও বিভিন্ন ধরনের অনুষ্ঠান পালন করে। অনুষ্ঠান শেষে রাত আড়াইটার দিকে সবাই যার যার বাড়ি চলে যায়। সোমবার সিএনজিযোগে দু’জন পথচারী পাশ দিয়ে যাওয়ার সময় আগুন দেখতে পায়। তাদের চিৎকারে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রতিমার পেছনের অংশ, চেয়ার টেবিল ও কাপড়ের পর্দা পুড়ে গেছে।

অটো হুইল চেয়ার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৫ ফেব্রুয়ারি ॥ অসহায় দরিদ্র প্রতিবন্ধী ও এতিমদের কল্যাণার্থে সোমবার দুপুরে হবিগঞ্জ শহরে অটো হুইল চেয়ার বিতরণ করেছে যুক্তরাজ্যভিত্তিক প্রবাসী সংগঠন গরিব এ্যান্ড এতিম ফান্ড ইউকে। এ উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটরিয়ামে আয়োজন করা হয় এক সুধী সমাবেশ। এতে সভাপতিত্ব করেন মোহাম্মদ আলী পাঠান। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মোঃ আব্দুর রউফ।

সাহিত্য আসর

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ ফেব্রুয়ারি ॥ সোমবার বেলা ১১টায় ধামইরহাট এম এম ডিগ্রী কলেজের বটমূলে সাহিত্য আসর বসে। কলেজের শিক্ষার্থী ফানছুর, মিঠু ও মোশেকুল ইসলাম মোর্শেদের আয়োজনে মানবতার কবি এস এম আব্দুর রউফের জীবন ও সাহিত্য শিল্পকর্মের ওপর আলোচসা সভা অনুষ্ঠিত হয়। মকছেদ আলী এতে সভাপতিত্ব করেন। ওই কলেজের ছাত্রছাত্রীদের পরিবেশনায় সাহিত্য আসরে প্রধান অতিথি ছিলেন সহকারী অধ্যাপক ইউনুছার রহমান।