১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রভাবশালীদের অত্যাচার বন্ধের দাবি

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৫ ফেব্রুয়ারি ॥ খাসজমিতে বসবাসরত ভূমিহীনদের উচ্ছেদের উদ্দেশ্যে প্রভাবশালীদের অব্যাহত অত্যাচার বন্ধ ও অবৈধভাবে গড়ে তোলা মৎস্য খামার বন্ধের দাবি জানিয়েছে ভূমিহীনরা। সোমবার দুপুর থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী প্রেসক্লাবের সামনে কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের চরকলমীতে বসবাসরত শতাধিক ভূমিহীন নারী-পুরুষ ও শিশুরা অবস্থান করে এ দাবি জানান। পরে জেলায় কর্মরত সাংবাদিকরা এ বিষয়ে ঘটনাস্থলে গিয়ে সংবাদ পরিবেশনের আশ্বাস দিলে তারা চলে যান। এ সময় ভূমিহীনরা বলেন, প্রভাবশালীরা প্রতিদিনই বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর, অগ্নিসংযোগ ও মারধর করছে। এমনকি নারীদের শ্লীলতাহানির মতো জঘন্য ঘটনাও ঘটিয়েছে। প্রভাবশালীদের ভাড়াটে সন্ত্রাসীদের দ্বারা বিভিন্ন সময় অন্তত ২০ থেকে ৩০ জন ভূমিহীন নারী, পুরুষ ও শিশু আহত হয়েছেন বলেও তারা দাবি করেন। এসব ঘটনায় থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয় না। কোন প্রতিকার পাওয়া যায় না পুলিশ প্রশাসনের কাছ থেকে। এমনকি আহত হওয়ার পর সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েও বিপাকে পড়েন। প্রভাবশালীরা হাসপাতালেও লোক পাঠিয়ে তাদের বের করে দেয়।

বান্দরবানে স্বর্ণ মন্দিরে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৫ ফেব্রুয়ারি, ১৬ ॥ পার্বত্য জেলার অন্যতম দর্শনীয় স্থান ও বৌদ্ধ অনুসারীদের তীর্থস্থান স্বর্ণ মন্দিরে (বৌদ্ধ ধাতু জাদি) পর্যটক ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা আরোপ করছে কর্তৃপক্ষ। জানা গেছে, আগামী ২০ ফেব্রুয়ারি থেকে স্বর্ণ মন্দিরে পর্যটক ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকের হাতে বৌদ্ধ মন্দিরের পবিত্রতা নষ্ট, অসাধাচারণ, ভান্তেদের হয়রানি করার কারণে স্বর্ণ মন্দির পরিচালনা কমিঠি এ সিদ্ধান্ত গ্রহণ করে। তবে পূজারীবৃন্দ বিশেষ অনুমতিক্রমে মন্দিরে প্রবেশ করে পূজা দিতে পারবেন। স্বর্ণ মন্দির পরিচালনা কমিঠির সদস্য শিবু নাথ জানান, পর্যটকরা এসে পবিত্র বৌদ্ধ মূর্তি স্পর্শ করে এবং জুতা নিয়ে প্রবেশ করার কারণে এ সিদ্ধান্ত নিতে আমরা বাধ্য হয়েছি।

বৈকারী সীমান্তে বিদ্যুতায়িত কাঁটাতারে জড়িয়ে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বৈকারী সীমান্তের বিপরীতে ভারতের জয়নগর বিএসএফ ক্যাম্পের পাশে কাঁটাতারের বেড়ায় বিদ্যুতস্পৃষ্টে মোমিন মোল্যা (২৮) নামের এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। সোমবার ভোররাতে বৈকারী সীমান্তের বিপরীতে ভারতে জয়নগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোমিন মোল্যা সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী গ্রামের হারুনার রশিদ মোল্লার ছেলে ।