২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

মেঘনায় নৌকা ডুবে মৎস্যজীবী নিহত

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৫ ফেব্রুয়ারি ॥ ঢাকা থেকে হাতিয়া যাওয়ার পথে ভোলার তজুমদ্দিন এলাকার বাসনডাঙ্গায় মেঘনা নদীতে যাত্রীবাহী এমভি ফারহান-৩ লঞ্চের ধাক্কায় একটি মাছ ধরা নৌকা ডুবে যায়। এতে এক জেলে নিহত ও ৪ জেলে আহত হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, সোমবার ভোরে তজুমদ্দিনের বাসনডাঙ্গায় মেঘনায় কিরণ মাঝির ট্রলারের ৫ জেলে মাছ ধরছিল। হঠাৎ করে ঢাকা থেকে আসা এমভি ফারহান লঞ্চ ওই ট্রলারকে ধাক্কা দেয়। এ সময় নৌকাটি ডুবে যায়।

ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৫ ফেব্রুয়ারি ॥ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের চান্দহর গ্রামে সোমবার অটোবাইকের চাকায় চাদর পেঁচিয়ে তুতা মিয়া (৫৫) নামের এক সবজি ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত তুতা মিয়া ওই ইউনিয়নের বাঙ্গালা বিশ্বনাথপুর গ্রামের মৃত কালু মিয়ার ছেলে। পুলিশ জানায়, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তুতা মিয়া মানিকগঞ্জ আড়তে বেগুন বিক্রি করে অটোবাইকে চালকের ডান পাশে বসে বাড়ি ফিরছিলেন। তাদের অটোবাইকটি চান্দহর গ্রামের কাজী মহসীনের বাড়ির সামনে পৌঁছলে তার পরিহিত চাদরটি বাইকের চাকায় পেঁচিয়ে যায়।

মির্জাপুরে অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৫ ফেব্রুয়ারি ॥ মির্জাপুরে একদিনের ব্যবধানে দুই বাড়িতে রহস্যজনক অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। উপজেলা পরিষদ সংলগ্ন ও থানার প্রায় ৫শ’ গজ দূরে বাইমহাটী গ্রামের আব্দুস সোবহান এবং প্রকৌশলী যতীন সরকারের বাড়িতে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে প্রায় চার লাখ টাকার মালামাল পুড়ে গেছে। দুই রাতের ব্যবধানে রহস্যময় এই অগ্নিকা-ের ঘটনায় এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। জানান গেছে, রবিবার রাত দেড়টার দিকে সোবহান মিয়ার বাড়ির একটি বসতঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে বাড়ির লোকজন চিৎকার করে।

হত্যার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ ফেব্রুয়ারি ॥ গোবিন্দগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী তরুণ দত্তকে হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতার দাবিতে সোমবার দুপুরে উপজেলার সকল সাংস্কৃতিক কর্মীরা শহরের থানা মোড়ে এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিককর্মী সহযোগী অধ্যাপক ফিরোজ খান নুন, অধ্যাপক গোলাম মোস্তফা, গোবিন্দগঞ্জ থিয়েটারের যুগ্ম আহ্বায়ক গোপাল মোহন্ত, চিন্তকের চেয়ারম্যান বাবুলাল চৌধুরীসহ স্থানীয় সাংস্কৃতিককর্মীরা। শেষে একটি শোক র‌্যালি শহরের বিভিন্ন পথ প্রদক্ষিণ করে।

১০৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ ফেব্রুয়ারি ॥ নাশকতার মামলায় জামায়াত-বিএনপির ৬৯ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে নওগাঁ- ৫নং আমলি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুস কুদ্দুস এই আদেশ প্রদান করেন। আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালে ধামইরহাট উপজেলার ফার্সিপাড়ায় গাড়ি পোড়ানোর অভিযোগে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখরাজুল ইসলামসহ ১২৩ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়।

স্টাফ রির্পোটার, নীলফামারী থেকে জানান, সংস্কৃতিমন্ত্রী নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের গাড়ির বহরে হামলা ও চার আওয়ামী লীগ নেতাকর্মী ও এক পথচারীসহ পাঁচ হত্যা মামলায় চার্জশীটভুক্ত পলাতক বিএনপির ৩৫ নেতাকর্মী আটক হয়েছে। সোমবার দুপুরে পলাতক আসামিরা নীলফামারীর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোতাহারাত আখতার ভুঁইয়ার আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে সকলকে জেলহাজতে পাঠায়।

ফেন্সিডিলসহ যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১৫ ফেব্রুয়ারি ॥ দাউদকান্দিতে ১ হাজার ৪শ’ ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ মাদক পাচারকারী যুবককে আটক করেছে দাউদকান্দি মডেল থানা পুলিশ। সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির আমিরাবাদ থেকে আরমান হোসেন নিলয় নামে মাদক পাচারকারীকে আটক করা হয় । সে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার উলুর চর নোয়াবাড়ীর মৃত আব্দুল গফুরের ছেলে।

২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন, সংরক্ষণ এবং মানবদেহের জন্য ক্ষতিকর উপকরণ ব্যবহারের অপরাধে চট্টগ্রামে এক প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেখান থেকে জব্দ ও ধ্বংস করা হয়েছে প্রায় ৫০ লিটার পোড়া তেল এবং পচা, পুরনো ও পোকা মাকড়যুক্ত দুই মণ জিলাপির রস। সোমবার সকালে নগরীর ডবলমুরিং থানার গোসাইলডাঙ্গা এলাকায় অবস্থিত রহমানিয়া বেকারি নামের প্রতিষ্ঠানকে এই দ- প্রদান করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

তিন বইয়ে প্রকাশনা উৎসব

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে মুক্তিযুদ্ধের বইসহ তিন বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে। রবিবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মোড়ক উন্মোচন করেন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পরিচালক কেএম তারিকুল ইসলাম। প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশীদ। সাংবাদিক মীর নাসির উদ্দিন উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ সেলিম, মতিউর ইসলাম হিরু, তানভীর হাসান প্রমুখ। ‘মুন্সীগঞ্জ মুক্তিযুদ্ধের ইতিকথা’, ‘মুন্সীগঞ্জ আমার হৃদয়ে রং’ এবং ‘তুমি আমার প্রিয় ছিলে না’ নামের বই তিনটি লিখেছেন মুন্সীগঞ্জের তরুণ লেখক মাহবুব আলম জয়। বইটি প্রকাশ করেছেন বইপত্র প্রকাশনী।

ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার পুড়া ডিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হকের ওপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সকালে ওই বিদ্যালয়ের প্রায় সহস্রাধিক শিক্ষার্থী ক্লাস বর্জন করে। পরে দুপুরে স্কুলের সামনে তারা অবস্থান ধর্মঘট পালন করে। এর আগে রবিবার সকালে স্কুলের ছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদ করায় স্থানীয় এক বখাটে প্রধান শিক্ষককে মেরে আহত করে পালিয়ে যায়।

ক্ষতিপূরণ প্রদান

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনে কুমিরের আক্রমণে নিহত বনজীবীর পরিবার ও বাঘের আক্রমণে আহত এক বনজীবীকে ক্ষতিপূরণ দিয়েছে বন বিভাগ। বাগেরহাট প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে রবিবার বিকেলে এ অর্থ সহায়তা দেয়া হয়। হতাহত দুই বনজীবী হলেন- শরণখোলা উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের রফিকুল ইসলাম এবং একই উপজেলার উত্তর সাউথখালী গ্রামের হাসেম মোল্লা।

এই মাত্রা পাওয়া