১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলের ফাইনাল আজ

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৫ এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৫-এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে দিনাজপুরের বীরগঞ্জের মরিচা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কক্সবাজার জেলার পেকুয়ার রাজখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে রাজশাহীর বাঘমারার খর্দ্দকৌড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের ধোবউড়ার কলসিন্দুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল খেলা দুপুর সোয়া ১টায় এবং বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনাল খেলা বেলা ৩টা ১০ মিনিটে শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন। প্রাথমিক ও গণশিক্ষ মন্ত্রী মোস্তাফিজুর রাহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উল্লেখ্য, টুর্নামেন্টে দুটির জাতীয় পর্যায়ে চূড়ান্ত পর্বের খেলা শুরু হয় গত ১০ ফেব্রুয়ারি, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে। এই মাঠেই জাতীয় পর্যায়ের এ খেলা চলে সোমবার পর্যন্ত।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট দুটি এবার অনুষ্ঠিত হচ্ছে যথাক্রমে ষষ্ঠ ও পঞ্চমবারের মতো। এ টুর্নামেন্ট দুটি ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় পর্যায় থেকে জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এ অংশগ্রহণকারী প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৬৩,৫০৯ এবং খেলোয়াড়ের সংখ্যা ১০,৭৯,৬৫৩।

আফ্রিদি ৪-১-৭-৫!

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তান সুপার লীগে (পিএসল) অবিশ্বাস্য বোলিং করলেন শহীদ আফ্রিদি। ক্যারিয়ারের ২০০তম ক্লাব টি২০ ম্যাচটি স্মরণীয় করে রাখলেন তুখোড় এই অলরাউন্ডার। ৪ ওভার বল করে মাত্র ৭ রানের বিনিময়ে ৫ উইকেট তুলে নেন ১ মার্চ ৩৬-এ পা রাখতে যাওয়া ডানহাতি লেগস্পিনার। ম্যাচ তার বোলিং ফিগার ৪-১-৭-৫! টি২০তে অধিনায়ক হিসেবে সেরা বোলিংয়ের রেকর্ড এটিই। সঙ্গে ওয়াহাব রিয়াজের দুই শিকারের তোপে ১৮ ওভারে ১২৯ রানে অলআউট হয় সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। জবাবে ডেভিড মালানের দুরন্ত ব্যাটিংয়ে (৫২ বলে ৬০*) ৮ উইকেটের বড় জয় তুলে নেয় আফ্রিদির পেশোয়ার জালমি। নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই আকবর-উর রহমানকে দিয়ে শুরু। দ্বিতীয় ওভারে ফেরান আসাদ শফিককে, সেটি অবশ্য রানআউট করে। আফ্রিদি রুদ্ররূপে হাজির হন নিজের তৃতীয় ও চতুর্থ ওভারে। মোহাম্মদ নওয়াজকে এলবিডব্লিউ করার পর ফেরান প্রতিপক্ষ অধিনায়ক সরফরাজকে। পরের ওভারে পর পর দুই বলে শিকার মোহাম্মদ নবি ও এলটন চিগম্বুরা! এটি অবশ্য ক্লাব টি২০’র সেরা বোলিং নয়। ২০১১ সালে ইংল্যান্ডের ঘরোয়া টি২০তে কীর্তিটা গড়েছিলেন আর ল সুপ্পিয়া।

সোনালী ব্যাংকের বার্ষিক ক্রীড়া

স্পোর্টস রিপোর্টার ॥ সোনালী ব্যাংক লিমিটেডের ঢাকা বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতা সম্প্রতি অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী প্রদীপ কুমার দত্ত।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ আতাউর রহমান প্রধান, আ আ ম শাহজাহান ও আবু আসাদসহ প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজারবৃন্দ উপস্থিত ছিলেন।