২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য লেবার পার্টি প্রতিনিধি দলের সাক্ষাত

যুক্তরাজ্যের শ্রমিক দলের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুক্তরাজ্যের বিশিষ্ট পার্লামেন্টারিয়ান স্যার কেইর স্টারমার। প্রতিনিধি দলের অন্য দুই সদস্য হলেন- স্টিফেন টিমস এমপি ও যুক্তরাজ্য শ্রমিক দলের সিনিয়র নেতা স্টিভ রিড এমপি। খবর বাসসর।

সাক্ষাত শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে প্রধানমন্ত্রী ও শ্রমিক দলের নেতৃবৃন্দ আলোচনা করেন।

শ্রমিক দলের নেতৃবৃন্দ বাংলাদেশে ভিসা সেন্টার পুনর্বহালে প্রচেষ্টা চালাবেন বলে প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের চমৎকার ঐতিহ্যবাহী সম্পর্কের কথা স্মরণ করে বলেন, নীতিগতভাবে আওয়ামী লীগ ও শ্রমিক দলের মধ্যে মিল রয়েছে। বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকরা উভয় দেশের উন্নয়নে অবদান রাখছে উল্লেখ করে তিনি বাংলাদেশে বিশেষ করে অর্থনৈতিক অঞ্চলগুলোতে আরও বিনিয়োগ করার জন্য যুক্তরাজ্যের প্রতি আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, যুক্তরাজ্যে বসবাসরত লাখ লাখ বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকের ভ্রমণ সহজ করতে এবং যুক্তরাজ্যের সঙ্গে সম্পর্ক জোরদারে তাঁর সরকার সিলেট-ঢাকা সরাসরি বিমান চালু করেছে। তিনি বলেন, ঢাকা থেকে ভিসা সেন্টার প্রত্যাহারের সিদ্ধান্ত এ প্রক্রিয়াকে ব্যাহত করবে।

এ সময় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান এমপি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব