১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাশিয়ায় গ্যাস পাইপলাইন বিস্ফোরণে ভবন ধস, নিহত ১

রাশিয়ায় গ্যাস পাইপলাইন বিস্ফোরণে ভবন ধস, নিহত ১

অনলাইন ডেস্ক॥ রাশিয়ায় গ্যাস পাইপলাইনে এক শক্তিশালী বিস্ফোরণে একটি পাঁচতলা আবাসিক ভবনের একটি ব্লক ধসে পড়েছে। এ ঘটনায় একজন নিহত ও অন্তত তিনজন ধ্বংসাবশেষের নিচে আটকা পড়েছেন।

স্থানীয় সময় আজ মঙ্গলবার ভোররাতে ইয়ারোস্লাভ শহরে অবস্থিত চার ব্লকের ওই আবাসিক ভবনের একটি ব্লক ধসে পড়ে বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

রুশ জরুরি অবস্থা মন্ত্রণালয় জানিয়েছে, আবাসিক ভবনটির একটি ব্লকের পুরোটাই ধসে পড়েছে। ধ্বংসাবশেষের নিচে এক শিশুসহ তিনজন আটকা পড়েছেন।

কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, ধ্বংসাবশেষের নিচ থেকে উদ্ধারকারীরা এ পর্যন্ত চারজনকে উদ্ধার করতে পেরেছেন। উদ্ধারকৃতদের সবাই গুরুতর আহত। চিকিৎসার জন্য তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ধসে পড়া ভবনটিতে ঘটনার সময় প্রায় ৩০ জন অবস্থান করছিলেন বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। এদের মধ্যে ১৩ জন স্বল্পমাত্রায় আহত হয়েছেন। আটকা পড়া তিনজন ও নিহত একজন ছাড়া বাকি সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

কর্তৃপক্ষ জানিয়েছে, আটকা পড়াদের উদ্ধারে অন্তত দুইশ উদ্ধারকর্মী ঘটনাস্থলে কাজ করছেন। ভবনটির অন্যান্য ব্লকও ধসে পড়ার আশঙ্কায় রয়েছে বলে জরুরি সেবায় নিয়োজিত কর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত আছেন।