২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যুদ্ধবিরতি মানে অস্ত্রের ব্যবহার বন্ধ নয়: আসাদ

যুদ্ধবিরতি মানে অস্ত্রের ব্যবহার বন্ধ নয়: আসাদ

অনলাইন ডেস্ক॥ যুদ্ধবিরতি মানে অস্ত্রের ব্যবহার বন্ধ নয়’ বলে মন্তব্য করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ।

সম্প্রতি সিরিয়ার সরকার ও বিদ্রোহীদের মধ্যে সম্পাদিত যুদ্ধবিরতি চুক্তি কার্যকর হওয়া প্রসঙ্গে গতকাল সোমবার দেশটির রাজধানী দামেস্কোতে এক টেলিভিশনের তিনি এ মন্তব্য করেন তিনি।

দেশটির যুদ্ধবিরতি প্রসঙ্গে তিনি বলেন, ‘যুদ্ধবিরতি মানে এই নয় যে, প্রতিটি দল অস্ত্রের ব্যবহার বন্ধ করবে।’

প্রেসিডেন্ট আসাদ বলেন, যুদ্ধ বিরতি মানে হচ্ছে প্রথমমত সন্ত্রাসীদের শক্তিশালী অবস্থান থেকে বিশ্রাম দেওয়া। অস্ত্র, যন্ত্রপাতি ও সন্ত্রাসীদের দুর্গ সুবিধাজনক স্থানে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করে দেওয়া। কিন্তু তা করতে দেওয়া হবে না।

এদিকে, রাশিয়ার সবরকমের হুমকি-ধামকি উপেক্ষা করে সন্ত্রাসী ও ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি দমনের নামে সিরিয়ায় অভিযান চালাতে সেনা মোতায়েন শুরু করেছে সৌদি আরব। ইতোমধ্যে সিরিয়া সীমান্তবর্তী তুরস্কের সামরিক ঘাঁটি ইনকিরলিকে সেনা ও যুদ্ধবিমান পাঠানো শুরু করেছে তারা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ইনকিরলিক সামরিক ঘাঁটিতে বেশ কিছু সৈন্য ও যুদ্ধবিমান পাঠানো হচ্ছে সৌদির পক্ষ থেকে। যদিও সৈন্য বা যুদ্ধবিমানের সংখ্যা জানায়নি কেউ।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত সাভুসোগলু তার দেশের সংবাদমাধ্যমকে বলেন, সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দমনে দৃঢ়প্রতিজ্ঞ সৌদি। এজন্য তারা (সিরিয়ায়) যুদ্ধবিমান ও সেনা পাঠানোর এ সিদ্ধান্ত নিয়েছে।

এই মাত্রা পাওয়া