২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টি-২০ বিশ্বকাপ ॥ বাংলাদেশ ও পাকিস্তান দলের জন্য বিশেষ নিরাপত্তা

টি-২০ বিশ্বকাপ ॥ বাংলাদেশ ও পাকিস্তান দলের জন্য বিশেষ নিরাপত্তা

অনলাইন ডেস্ক॥ ৮ মার্চ থেকে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপে পাকিস্তান ও বাংলাদেশকে দলকে নিয়ে নিরাপত্তাব্যবস্থা আরও নিশ্ছিদ্র করছে ভারত। তবে পাকিস্তান দলের জন্য একটু বেশিই সতর্ক আয়োজকরা। তাদের ট্যাঙ্ক মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যসোসিয়েশন। শুধু পাকিস্তান নয় ভারতীয় পুলিশ নাকি আফগানিস্তান, বাংলাদেশ টিমের নিরাপত্তা নিয়েও বেশ চিন্তিত। তাই এই তিন দলকেই রাখা হবে কলকাতার একই হোটেলে, মানে আলাদা আলাদা হোটেলে নয়। অবশ্য বাংলাদেশ ও আফগান্তিনের মূল পর্বে ওঠা সাপেক্ষে।

আইসিসির পূর্নাঙ্গ সদস্য দেশ হওয়া সত্বেও বাছাই পর্ব খেলতে হবে বাংলাদেশকে। বাছাই পর্বের গ্রুপ ‘এ’তে রয়েছে বাংলাদেশ। এই গ্রুপরে অপর দলগুলো হলো, নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমান। বাংলাদেশকে নক আউট পর্বে যেতে হলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হবে। বাছাই পর্ব হবে ধর্মশালাতে। সেখানেও বাংলাদেশ দলকে দেওয়া হবে বিশেষ নিরাপত্তা।

অন্য দিকে এবার বাছাই পর্বের গ্রুপ ‘বি’তে আছে আফগানিস্তান। এই গ্রুপের অন্য তিনটি দল হচ্ছে, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও হংকং। আফগানিস্তান যদি গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে তাহলে কলকাতায় ম্যাচ থাকছে তাদের। অনুরূপভাবে কলকাতায় ম্যাচ থাকবে বাংলাদেশ ও পাকিস্তানেরও। আর এমনটি ঘটলে এই তিন দলকে একই হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে সিএবি।

আফগানিস্তান যদি মূল পর্বে না আসতে পারে তাহলে কলকাতা আসার দরকার পড়বে না তাদের। আর সেটা হলে পাকিস্তানও বাংলাদেশকে রাখা হবে এক হোটেলে। দেওয়া হবে বিশেষ নিরাপত্তা।

জানা গেছে, শুধু কলকাতায় নয়, ভারতের যে কোন ভেন্যু বা হোটেলে এই তিন দলের নিরাপত্তায় বিশেষ সজাগ থাকবে ভারতীয় পুলিশ। ভারতীয় গোয়েন্দার মতে, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান দলকে টার্গেট করতে পারে জঙ্গিরা