২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সেরা একাদশে বাংলাদেশর মিরাজ-সাইফুদ্দিন

সেরা একাদশে বাংলাদেশর মিরাজ-সাইফুদ্দিন

অনলাইন ডেস্ক॥ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পারফরম্যান্সের ভিত্তিতে সেরা একাদশ বাছাই করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো। সেই দলের নেতৃত্বে রয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। এই দলে বাংলাদেশের আরো আছেন পেসার অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

মিরাজ বাংলাদেশ যুব দলের নেতৃত্ব দিয়েছেন যুব বিশ্বকাপে। যেখানে তিনি ব্যাট হাতে ২৪২ রান করেছেন। আর ৬০.৫০ ওভার বোলিং করে ১২ উইকেট পেয়েছেন। যার গড় ১৭.৬৬। পেয়েছেন টুর্নামেন্ট সেরার পুরস্কারও। দলকে অনেক চাপের মধ্যে থেকেও দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন। একইসঙ্গে বাংলাদেশের প্রথম কোনো ক্রিকেটার হিসেবে টুর্নামেন্ট সেরা হয়েছেন তিনি। মিরাজের নেতৃত্বে বাংলাদেশ অপরাজিত হিসেবে সেমিফাইনালে খেলেছে। বাংলাদেশের কোনো বৈশ্বিক টুর্নামেন্টে এটিই সর্বোচ্চ সাফল্য। পরে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজে কাছে হেরে যায়। তবে শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় হয় মিরাজ বাহিনী।

সেরা একাদশে সুযোগ পাওয়া বাংলাদেশের অপর ক্রিকেটার হলেন মোহাম্মদ সাইফুদ্দিন। বল হাতে বাংলাদেশের পক্ষে বেশ ধারাবাহিক পারফর্ম করেছেন তিনি। তার অর্জনের খাতায় রানও আছে। ফাস্ট বোলার অলরাউন্ডার হিসেবে তার নৈপুণ্য ছিল চোখে পড়ার মতো। যুব বিশ্বকাপে সাইফুদ্দিন উইকেট নিয়েছেন ১৩টি। যার গড় ১৪.৯২। আর রান করেছেন ৭৫।

সেরা একাদশে উইকেটরক্ষক ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন ভারতের রিশাব পান্ত। যিনি ২৬৭ রান করার পাশাপাশি ৫টি ক্যাচ ও দুটি স্টাম্পিং করেছেন। এছাড়াও এই তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজে গিডরন পোপ (২৩২ রান, ৭ উইকেট), টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ইংল্যান্ডের জ্যাক বার্নহ্যাম (৪২০ রান), ভারতের সরফরাজ খান (৩৫৫ রান), পাকিস্তানের হাসান মহসিন (২৩৯ রান ও ১১ উইকেট), ভারতের মায়াঙ্ক ডাগার (১১ উইকেট), সাকিব মাহমুদ (১৩ উইকেট), ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ (১৩ উইকেট) এবং ভারতের আভেশ খান (১২ উইকেট)।