১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেইমারের বিমান ও ইয়ট জব্দ

নেইমারের বিমান ও ইয়ট জব্দ

অনলাইন ডেস্ক॥ নেইমারের বিলাশবহুল জীবনে অনেক কিছুই আছে। সেখান থেকে এবার আদালতে নির্দেশে জব্দ হয়ে যাচ্ছে নেইমারের ব্যক্তিগত বিমান, ইয়ট ও আরো কিছু মূল্যবান সামগ্রী। ব্রাজিলের সাও পাওলোর ফেডারেল কোর্ট এই আদেশ দিয়েছে। যাতে জব্দ হচ্ছে নেইমারের ১৯২ মিলিয়ন রিয়ালের (৫০ মিলিয়ন ডলার) সম্পত্তি। কর ফাঁকি দেয়ার মামলায় এই ঝামেলায় পড়েছেন ব্রাজিল অধিনায়ক ও বার্সেলোনার এই সুপারস্টার ফুটবলার।

গত বছর নেইমার, তার পরিবার ও ব্যবসার ৬৩ মিলিয়ন রিয়াল (১৬ মিলিয়ন ডলার) কর ফাঁকি দেয়ার অভিযোগ প্রমাণ হয়। এটা ২০১১ থেকে ২০১৩ সময়কালের। নেইমার তখন ব্রাজিলের ক্লাব সান্তোসে খেলেন। তিনি অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছিলেন।

গত সেপ্টেম্বরে একবার নেইমারের সম্পত্তি জব্দ করে আদালত। ব্রাজিলের সংবাদ মাধ্যমের খবর, এর বিরুদ্ধে নেইমারের আবেদন গত সপ্তাহে খারিজ হয়ে গেছে। জানুয়ারিতে নেইমার ও তার বাবাকে ১ লাখ ইউরো জরিমানা দিতে বলা হয়েছিল। ২০০৭-০৮ এর অপরিশোধিত করের জন্য তা দিতে বলা হয়েছিল। ব্রাজিলের ফেডারেল ট্যাক্স এজেন্সির অডিটর ইয়াগারো জাং মার্টিন্স বলেছিলেন, এই দেনা শোধ করলে নেইমারের জেলে যাওয়ার শঙ্কা নেই। তিনি বলেছিলেন, "তিনি আবেদন করতে পারেন। কিন্তু তাকে সামনে এগোতে হবে। গত বছর যা হয়েছে তা বদলাবে না। তিনি দেনা শোধ করলে মামলাটা বন্ধ হয়ে যাবে।"

কিন্তু নেইমার যা করেছেন তাতে কাজ হয়নি। উল্টো আরো সম্পত্তি জব্দ হলো তারা। ভিন্ন একটি মামলায় এই মাসের শুরুতে স্পেনের আদালতেও যেতে হয়েছিল নেইমারকে। সেটি সান্তোস থেকে তার ২০১৩ সালে বার্সেলোনায় ট্রান্সফারের অস্বচ্ছতা বিষয়ক ছিল।