২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উ. কোরিয়াকে কঠোরভাবে মোকাবেলার আহবান দ. কোরিয়ার

উ. কোরিয়াকে কঠোরভাবে মোকাবেলার আহবান দ. কোরিয়ার

অনলাইন ডেস্ক॥ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন হাই উত্তর কোরিয়াকে কঠোরভাবে মোকাবেলার জন্যে সাহসী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, পিয়ংইয়ংকে পরমাণু অস্ত্র কর্মসূচি থেকে সরিয়ে আনতে নতুন ধরনের মৌলিক পদক্ষেপ নেয়া প্রয়োজন।

ন্যাশনাল এসেম্বলিতে মঙ্গলবার ভাষণকালে তিনি আরও বলেন, উত্তর কোরিয়ার প্রতিবেশী ও দেশটির মূল লক্ষ্যবস্তু হওয়ায় উস্কানিমূলক পরমাণু কর্মসূচির জন্যে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে অবরোধ আরোপে অবশ্যই সিউলকেই মূখ্য ভূমিকা নিতে হবে।

পিয়ংইয়ংয়ের আগ্রাসীমূলক কর্মকান্ডের জবাবে যৌথ শিল্পাঞ্চল কায়েসং বন্ধের নজিরবিহীন সিদ্ধান্তের এক সপ্তাহ পর পার্ক ন্যাশনাল এসেম্বলিতে এ ভাষণ দিলেন।

পার্ক বলেন, বর্তমান উপায়ে এবং সদিচ্ছা দিয়ে আমরা উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্র তৈরি থেকে বিরত করতে পারব না এ বিষয় এখন পরিস্কার। তাই এ বিষয়ে বাস্তব পরিবর্তন আনতে দরকার মৌলিক সমাধান এবং সাহসী পদক্ষেপ ও তার বাস্তবায়ন।

তিনি বলেন, কোনো সমাধান ছাড়াই সময় চলে গেলে কিম জং উনের নেতৃত্ব পরমাণু ক্ষেপণাস্ত্র মোতায়েন করতে পারে এবং এর ফলে আমাদেরকে দুর্দশায় পড়তে হবে।

উল্লেখ্য, উত্তর কোরিয়া সম্প্রতি দূর পাল্লার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। ব্যাপকভাবে মনে করা হচ্ছে এটি ছিল ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা। খবর-বাসস।

এই মাত্রা পাওয়া