২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেছেন তারামন বিবি

 উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেছেন তারামন বিবি

অনলাইন ডেস্ক॥ মুক্তিযুদ্ধে বলিষ্ট ভুমিকা রাখায় বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তারামন বিবিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার পর তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

শ্বাসকষ্টজনিত কারণে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার নিজ বাড়ি থেকে গতকাল সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয় তারামন বিবিকে।

এর আগে তিনি জানুয়ারি মাস ধরে রংপুর সিএমএইচ’এ (সম্মিলিত সামরিক হাসপাতাল) চিকিৎসাধীন ছিলেন। গত ৩১ জানুয়ারি রংপুর সিএমএইচ থেকে নিজ বাড়িতে যান। কিন্তু দুই সপ্তাহ পর তার অবস্থার অবনতি ঘটলে গতকাল সোমবার তাকে ময়মনসিংহের হাসপাতালে আনা হয়।

তিনি এখন সিসিইউ বিভাগের অধ্যাপক ডা. এস কে অপু’র তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। ডা. এস কে অপু জানান, তাকে নিভির ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে বর্তমানে তিনি আশঙ্কামুক্ত, তার অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। তার চিকিৎসার ব্যয় হাসপাতাল কর্তৃপক্ষ বহন করছেন। তিনি ফুসফুসের জটিল রোগে ভুগছেন বলেও চিকিৎসক প্রফেসর ডাঃ এস.কে.অপু জানিয়েছেন।

বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তারামন বিবি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে জীবন বাজি রেখে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহন করে দেশ স্বাধীন করি। বর্তমানে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার শেষ আবেদন উন্নত চিকিৎসার জন্য আমাকে দেশের বাইওে পাঠানো হোক, তা হলে আমি এবং আমার পরিবার শান্তি পাবে।