১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়: ১৬০০ ফ্লাইট বাতিল

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়: ১৬০০ ফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে শীতকালীন ঘূর্ণিঝড় আঘাত হেনেছে। এতে কমপক্ষে ১৬০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। ঝড়ের আঘাতে অনেক গাছপালা উপড়ে পড়েছে। দক্ষিণাঞ্চলে অনেক বাড়িঘর ধসে পড়েছে। খবর বার্তা সংস্থা রয়টাসের্র। খবরে বলা হয়, রাতে ওয়াশিংটনে ২ থেকে ৪ ইঞ্চি পুরু বরফের আস্তরণে ঢাকা পড়েছে। ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়া বিশেষজ্ঞ প্যাট্রিক বারকি বলেছেন, তুষারপাত বৃষ্টিতে রূপ নিতে পারে। এরপর বৃষ্টি হয়ে ঝরে পড়ার পর তাপমাত্রা বাড়তে পারে।

এদিকে নিউ ইয়র্ক সিটির জরুরি ব্যবস্থাপনা বিষয়ক বিভাগ সোম ও মঙ্গলবার ভ্রমণ সতর্কতা জারি করেছে। পিচ্ছিল রাস্তার বিষয়ে সচেতন করা হয়েছে নাগরিকদের। বলা হয়েছে উপকূল প্লাবিত হতে পারে। মঙ্গলবার নিউ ইয়র্কের তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। ওয়াশিংটনে তা হতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণাঞ্চলে মিসিসিপি, আলাবামা, ফ্লোরিডা প্যানহ্যানডলে ভারি বৃষ্টিপাত হচ্ছিল। সঙ্গে ছিল ঘূর্ণিবাতাস। মিসিসিপির ওয়েসনে একটি হাইস্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে।

আলাবামায় কোনেকুহ কাউন্টিতে অগ্নিনির্বাপনের একটি কেন্দ্রীয় অফিস বিধ্বস্ত হয়েছে। ফ্লোরিডার ইসক্যামবিয়া কাউন্টিতে বেশকিছু ঘরবাড়ি ধসে পড়েছে। তার নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধারে অভিযান চলছিল। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট এওয়ার ডটকম অনুযায়ী, কমপক্ষে ১৬০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে বেশির ভাগই ওয়াশিংটন, নর্থ ক্যারোলাইনা ও নিউ ইয়র্কে।