২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউপি নির্বাচনে গলাচিপায় বিএনপির মনোনয়ন বাণিজ্যের অভিযোগ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন কেন্দ্র করে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল আবার প্রকাশ্য রূপ নিয়েছে। পটুয়াখালী জেলা বিএনপির বর্তমান নেতৃত্ব উপজেলা কমিটির একাংশের সহযোগিতায় আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থী বাছাইয়ে মনোনয়ন বাণিজ্য শুরু করেছে বলে অপর একটি অংশ অভিযোগ করেছে, আর এ অভিযোগ করার মধ্যে দিয়ে অভ্যন্তরীণ কোন্দলের প্রকাশ ঘটেছে।

গলাচিপা উপজেলা বিএনপির কার্যালয়ে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. সোহরাব মিয়া অভিযোগ করেন, গলাচিপায় মো. শাহজাহান খানের নেতৃত্বাধীন মূল কমিটিকে পাশ কাটিয়ে রাতের আঁধারে অনুমোদন নেয়া অপর একটি কমিটির শীর্ষ নেতৃত্ব জেলা কমিটির সাথে আতাত করে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে ত্যাগী ও পরিক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে বিতর্কিত লোকজনদের চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়ার জন্য কেন্দ্রে সুপারিশ পাঠাচ্ছে। এক্ষেত্রে কেন্দ্রীয় কমিটির নির্দেশ পর্যন্ত মানা হচ্ছে না।

অভিযোগের স্বপক্ষে উদাহরণ দিতে গিয়ে চরবিশ্বাস ইউনিয়ন বিএনপির সভানেত্রী রেনু আকতার লিখিত অভিযোগে জানান, চরবিশ্বাস ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নে কেন্দ্রীয় নির্দেশ উপেক্ষা করা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমানকে বিএনপির প্রার্থী করা হয়েছে। ওই মনোনয়নে ইউনিয়ন বিএনপির সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের স্বাক্ষর নেয়া হয়নি। এমন ঘটনা গলাচিপা ও দশমিনার আরও বেশ কয়েকটি ইউনিয়নে ঘটেছে। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ আরও জানান, গলাচিপা ও দশমিনার প্রত্যেকটি ইউনিয়নে চেয়ারম্যান পদে তারা যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়ার জন্য পৃথক তালিকা কেন্দ্রে জমা দেবেন। অপর অংশের কোন অযোগ্য ও বিতর্কিত প্রার্থীকে তারা চেয়ারম্যান পদে লড়াইয়ের জন্য মেনে নেবেন না। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি নেতা শহিদুল ইসলাম তালুকদার, বাকের বিশ্বাস, আমজাদ হোসেন গাজী, নূরুল আমিন খলিফা, মাকসুদ আহমেদ তালুকদার প্রমূখ।

এই মাত্রা পাওয়া