২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটে সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থীর প্রতারণা ফাঁস

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট॥ নেতা বটে। অগভীর নলকুপের পাম্প মেশিনে বিদ্যুত সংযোগ নিতে হিন্দু সম্প্রদায়ের এক মুক্তিযোদ্ধার জমির কাগজ ফটোকপি করে নিজ নাম বসিয়ে পল্লী বিদ্যুতের সংযোগ নেয়ার প্রতারণা চুড়ান্ত পর্য়ায়ে গিয়ে ধরা পড়েছে। এই ঘটনায় জনবিদ্রুপের মুখে পড়েছে মোগলহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা ফারুক। লালমনিরহাট পল্লী বিদ্যুৎতের জোনাল অফিস সূত্রে জানা যায়, জেলা সদরের মোগলহাট ইউনিয়নের কর্ণপুর গ্রামের মৃত খোকা মিয়ার পুত্র গোলাম মোস্তফা ফারুক। একই গ্রামের হিন্দু সম্প্রদায়ের জনৈক অমলে নামের ব্যক্তির জমিতে সেচ পাম্পের পাইপ বসায়। পরে অমলের জমির কাগজ ফটোকপি করে। সেখানে গোলাম মোস্তফা ফারুক নিজের নাম বসিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে সেচ পাম্পের বিদ্যুত সংযোগ নেয়ার চুড়ান্ত অনুমোদন করায়। কিন্তু ঘটনাটি কুড়িগ্রামে পল্লী বিদ্যুতের জিএম অফিসে গিয়ে ধরা পড়ে।

লালমনিরহাট পল্লী বিদ্যুত অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার মো. রেজ্জাকুল রহমান জানান, ঘটনাটি সত্য। গোলাম মোস্তফা ফারুক প্রতারণার আশ্রয় নিয়ে ও তথ্য গোপন করে সেচ পাম্পের অনুমোদন নেয়ার চেষ্ঠা করে। কিন্তু প্রতারনার ও জাল কাগজ পত্রের তথ্য ফাঁস হয়ে যায়। ফলে তাকে সেচ পাম্পে বিদ্যুত সংযোগ দেয়া হয়নি। এদিকে এই প্রতারনার ঘটনায় মোগলহাট ইউপি আওয়ামীলীগ পড়েছে মহা বিপাকে। গোলাম মোস্তফা ফারুক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করে ইউনিয়ন বাসিকে শুভেচ্ছা জানিয়ে রঙ্গিন পোষ্টা ছাপিয়েছে। সেই ব্যক্তি সামান্য একটি সেচ পাম্পের সংযোগ নিতে প্রতারণার আশ্রয় নিয়ে ছিল। তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়ন পরিষদের কি হাল হবে তা নিয়েও চলছে কানাঘোষা।

উল্লেখ্য, এই মাফিয়া ডন গোলাম মোস্তফা ফারুক গত বছরের ৬ মার্চ জনকন্ঠের লালমনিরহাটের সাংবাদিক কে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে হত্যার উদ্দেশ্যে গলায় ধারালো অস্ত্র চালিয়ে দেয়।

এই মাত্রা পাওয়া