২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তৃত্বীয়বারের মত অ্যাগ্রো অ্যাওয়ার্ড ঘোষনা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের

অর্থনৈতিক রিপোর্টার ॥ তৃত্বীয়বারের মত অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০১৬ ঘোষনা করেছে বিদেশীখাতের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে একথা জানানো হয়। দেশের কৃষিখাতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরুপ ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক উভয় পর্যায়ে পুরস্কারটি দেওয়া হবে। পুরস্কার প্রদানে স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের সঙ্গে রয়েছে বাংলাদেশ ব্রান্ড ফোরাম। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের করপোরেট অ্যাফেয়ার্সের কান্ট্রি হেড বিটপী দাশ চৌধুরী বলেন, তৃত্বীয়বারের মত এই পুরুষ্কার বিতরনের আয়োজন করতে পেরে আমি প্্রকৃতপক্ষে আনন্দিত। টেকসই কৃষি খাত তৈরীতে কৃষক ও কৃষি সংশ্লিষ্ট সবাইকে উদ্বুব্ধ করতে এবং এ খাতে অনুকরণীয় অবদান রাখতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

অনুষ্ঠানে জানানো হয়, এবারে সাতটি ভিন্ন ভিন্ন ক্যাটাগরি বা শ্রেণিতে অ্যাগ্রো অ্যাওয়ার্ড বা কৃষি পুরস্কার ২০১৬ দেওয়া হবে। এগুলো হচ্ছে সেরা উদ্ভাবন ও গবেষণা সহযোগী প্রতিষ্ঠান, সেরা সমর্থন-সহায়তা ও বাস্তবায়ন সহযোগী সংগঠন, কৃষি খাতের প্রযুক্তির সেরা ব্যবহার, সেরা কৃষিপণ্য রপ্তানিকারক, বছরের সেরা পুরুষ কৃষক, বছরের সেরা নারী কৃষক এবং বছরের সেরা কৃষক (সাবসিস্ট্যান্স মার্কেট ফার্মার গ্রুপ)।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরিফুল ইসলাম এই কৃষি পুরস্কার প্রদানের নেপথ্য দর্শনের কথা তুলে ধরেন। তিনি বলেন, টেকসই উপায়ে খাদ্য উৎপাদনে বাংলাদেশ এখন গোটা বিশ্বের কাছেই একটি বড় দৃষ্টান্ত। সে জন্য দেশের যেসব কৃষক ও কৃষি-বিষয়ক প্রতিষ্ঠান দেশের ক্রমবর্ধমান মানুষের অত্যাবশ্যকীয় খাদ্যের চাহিদা পূরণে নিরলস খাদ্যশস্য উৎপাদনে কাজ করে যাচ্ছেন তাদের কাজের স্বীকৃতি দিতে এই পুরস্কারের আয়োজন করা হয়েছে।