১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাহিদা বেড়েছে ওয়ালটন এলইডি টিভির

অর্থনৈতিক রিপোর্টার ॥ এশিয়া কাপ এবং টি টুয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে টেলিভিশন সেট বিক্রির ব্যাপক প্রস্তুতি নিয়েছে ওয়ালটন। এ ছাড়া গত বছরের তুলনায় নতুন বছরে অনেক বেশি টিভি সেট বিক্রির টার্গেট নিয়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে এরই মধ্যে বাড়ানো হয়েছে উৎপাদন। কমেছে মূল্য।

বিক্রেতারা জানান, টেলিভিশন কেনার ক্ষেত্রে ক্রেতাদের পছন্দের ধরন বদলেছে। তারা ক্রমেই বড় স্ক্রিনের বিশেষত এলইডি টেলিভিশনের দিকে ঝুঁকছেন। সেই সঙ্গে বেড়েছে এ্যান্ড্রয়েড স্মার্ট টিভির বিক্রি ও চাহিদা। সম্প্রতি মধ্যবিত্ত ও স্বল্প আয়ের লোকেরাও কিনছেন এলইডি টিভি। এক্ষেত্রে বিশেষ অবদান রাখছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। দেশের বাজারে অবিশ্বাস্য সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের এলইডি টিভি সরবরাহের মাধ্যমে সকল শ্রেণীর ক্রেতার কাছে এটিকে সহজলভ্য করেছে দেশীয় প্রতিষ্ঠানটি। ওয়ালটনের রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।

জানা গেছে, বাজারে বর্তমানে মোট ৪৮টি মডেলের এলইডি ও সিআরটি টিভি রয়েছে ওয়ালটনের। উৎপাদন খরচ কমে যাওয়ায় চলতি বছরের শুরুতেই মডেলভেদে ১৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা পর্যন্ত দাম কমেছে এলইডি টিভির। বাজারে ওয়ালটন ব্র্যান্ডের বিশ্বমান সম্পন্ন ১৯ ইঞ্চি ও ২৪ ইঞ্চি এলইডি টিভি পাওয়া যাচ্ছে যথাক্রমে ১২৩৫০ ও ১৫,৯০০ টাকায়।

এ ছাড়া ক্রেতারা ওয়ালটনের ২৮ ও ৩২ ইঞ্চির এলইডি টিভি কিনতে পারছেন যথাক্রমে ২০,৯০০ ও ২৪,৫০০ টাকায়। ওয়ালটন বাজারে নিয়ে এসেছে এ্যান্ড্রয়েড স্মার্ট প্রযুক্তির ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির তিনটি নতুন এলইডি টিভি।

মোঃ ফিরোজ খান পল্লী সঞ্চয় ব্যাংকের নতুন ডিএমডি

মোঃ ফিরোজ খান সম্প্রতি পদোন্নতি পেয়ে রাষ্ট্র মালিকানাধীন পল্লী সঞ্চয় ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে যোগদান করেছেন। পূর্বে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে নিরীক্ষা ও অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ মহাবিভাগের মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ থেকে ১৯৭৮ ব্যাচে স্তাতক (সম্মান) এবং ১৯৭৯ ব্যাচে স্নাতকোত্তর পাস করে ১৯৮২ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে ১ম শ্রেণীর কর্মকর্তা হিসেবে যোগদান করেন। সুদীর্ঘ তিন দশকের অধিক সময়ে বাংলাদেশ কৃষি ব্যাংকের বিভিন্ন শাখায় ম্যানেজার, রিজিওনাল ম্যানেজার, চীফ রিজিওনাল ম্যানেজার পদে এবং ২০১১ সালে সরকারী পুলে জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি পেয়ে একই ব্যাংকের বিভিন্ন বিভাগীয় ও প্রধান কার্যালয়ে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। -বিজ্ঞপ্তি

মুন্সীগঞ্জে বিনা সুদে ঋণ বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মঙ্গলবার ১২ নারীর মধ্যে ১ লাখ ৩০ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় বিনা সুদে এই ঋণ বিতরণ করা হয়। সদর উপজেলার চর কেওয়ারে আনুষ্ঠানিকভাবে এই ঋণ বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উজ-জামান। ইউএনও সরাবান তাহুরা এতে সভাপতিত্ব করেন। আত্ম কর্মসংস্থান সৃষ্টির করতে বিআরডিবির সাধ্যমে সরকারিভাবে এই ঋণ বিতরণ করা হয়।