২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রানীনগরে চার বছর বিকল এ্যাম্বুলেন্স

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ ফেব্রুয়ারি ॥ রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নানা সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে চিকিৎসা সামগ্রী, শয্যা সঙ্কট, প্রয়োজনীয় অবকাঠামো ও কারিগরি উপকরণের অভাবে হাসপাতালটি এখন নিজেই ক্রমশঃ অসুস্থ হয়ে পড়ছে। হাসপাতালের একমাত্র এ্যাম্বুলেন্সটি বিকল হয়ে পড়ে রয়েছে দীর্ঘ ৪ বছর ধরে। এতে সড়ক দুর্ঘটনা, মারামারি, জখমের মতো গুরুতর অসুস্থ রোগীদের উন্নত চিকিৎসার জন্য নওগাঁ জেলা সদর হাসপাতালসহ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল বা ঢাকাতে পাঠানো সম্ভব হচ্ছে না। হাসপাতালের একমাত্র এ্যাম্বুলেন্সটি দীর্ঘ চার বছর ধরে বিকল হয়ে খোলা আকাশের নিচে পড়ে থেকে দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে।

ফলে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা গুরুতর অসুস্থ রোগীরা যথা সময়ে উপযুক্ত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। জরুরী চিকিৎসা সেবা নিতে আসা রোগীর স্বজনরা নিরুপায় হয়ে বেশি টাকা খরচ করে কোন প্রাইভেট এ্যাম্বুলেন্স ভাড়া করে তাদের মৃত্যু পথযাত্রী রোগীদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী, বগুড়া ও রাজধানী ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে নিতে বাধ্য হচ্ছে।

চট্টগ্রামে ছোট দু’ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদ-

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সম্পত্তি নিয়ে বিরোধের জেরে ছোট দুই ভাইকে খুনের দায়ে বড় ভাইকে মৃত্যুদ- দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। দ-িত আসামির নাম আবুল কালাম আজাদ। মঙ্গলবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউজ্জামান এ রায় দেন। একই রায়ে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২২ পারিবারিক কবরস্থানের জায়গা নিয়ে বিরোধের জের ধরে আবুল কালাম আজাদ তার দুই ছোট ভাই আবু সুফিয়ান ও আবু মোরশেদ আজাদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় আবু সুফিয়ানের স্ত্রী বাদী হয়ে রাউজান থানায় একটি দায়ের করেন।

ইয়াবা বিক্রেতাসহ আটক ৪

চট্টগ্রামে এক ইয়াবা বিক্রেতা ৪ জনকে আটক করেছে হাটহাজারী থানা পুলিশ। সোমবার রাতে হাটহাজারী সদর বাসস্টেশন থেকে ইয়াবা ব্যবসায়ী ওসমান এবং অপর তিনজনকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটক করে পুলিশ।

আটক হওয়া চারজন হলেন ফটিকছড়ি এলাকার মোহাম্মদ ওসমান, হাটহাজারী উপজেলা সদরের তরিকুল আলম জুয়েল, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানা এলাকার বাসিন্দা সোহাগ এবং কুমিল্লা দেবীদ্বার এলাকার রহিম। এদের মধ্যে জুয়েল, সোহাগ ও রহিমকে চোর সন্দেহে পুলিশ আটক করে।

মুন্সীগঞ্জে ৫শ’ মণ জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা নদীতে মঙ্গলবার সকালে যাত্রীবাহী লঞ্চে অভিযান চালিয়ে ৫শ’ মণ জাটকা আটক করেছে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। বরগুনা থেকে সদরঘাটগামী এমভি রাসেল-১ নামের একটি লঞ্চে অভিযান চালিয়ে ৬৭টি ঝুড়ি জাটকা ইলিশ জব্দ করা হয়। জাটকাগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

সিলেটে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর মদিনা মার্কেট হাওলদারপাড়ার সুরমা ব্লক এলাকার ৪৮ নং বাসায় ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে মদিনা মার্কেট কালিবাড়ি সিটি মডেল স্কুলের সহকারী প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম চৌধুরীর পরিবারের সবাইকে বেঁধে প্রায় ৮ লাখ টাকার মালামাল লুট করে ডাকাতরা।

আশরাফুল ইসলাম চৌধুরী জানান, ৭-৮ জন মুখোশধারী ডাকাত ঘরের দরজা ভেঙ্গে অস্ত্রের মুখে সবাইকে এক কক্ষে জড়ো করে হাত, পা ও মুখ বেঁধে রাখে।