২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জামায়াতের ১৩ নেতাকর্মী গ্রেফতার

  • লক্ষ্মীপুরে গোপন বৈঠক

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ লক্ষ্মীপুরে নাশকতাসহ সরকারবিরোধী গোপন বৈঠকের সময় সদর উপজেলার মান্দারী থেকে জামায়াতের আমির প্রফেসর আঃ হাকিমসহ ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মান্দারী বাজারস্থ নিজামের দোকানের পিছনে জামায়াতের নির্ধারিত কার্যালয়ের ভেতরে নেতাকর্মীরা বৈঠক করছিল।

এমন খবর পেয়ে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা জামায়াত নেতাদের কক্ষের ভেতরেই অবরুদ্ধ করে বাইরে তালা লাগিয়ে পুলিশে খবর দেয়।

পরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে জামায়াত কার্যালয়ে অভিযান চালায়। এ সময় জামায়াতের আমির ও রোকন সদস্য পশ্চিম বটতলীর প্রফেসর আঃ হাকিম, নোয়াখালী সদর জামায়াতের প্রচার সম্পাদক হেলালুর রহমান, হাজিরপাড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি কাজী হুমায়ন কবির, মান্দারী ইউনিয়ন সভাপতি কবির আহম্মদ খান, দত্তপাড়া ইউপি সভাপতি নাজমুল ইসলাম, দিঘুলী ইউপি সভাপতি মাওলানা ইসমাইল, উত্তর জয়পুর ইউপি সভাপতি আঃ হাই, চন্দ্রগঞ্জ ইউপি জামায়াতের সাধারণ সম্পাদক মোস্তফা ও জামায়াত কর্মী চরশাহীর মাসুম বিল্লাহ, পূর্ব সৈয়দপুরের সাইফুদ্দিন, পূর্ব রাজাপুরের বাহার উদ্দিন, চাঁদপুরের জামায়াত কর্মী আবু তাহের মিয়াসহ মোট ১৩ জনকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে থানায় পূর্বের নাশকতা মামলাসহ পুরাতন একাধিক মামলা রয়েছে বলে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানিয়েছেন। বিকেলে তাদের আদালতে পাঠানো হলে আদালতের ম্যাজিস্ট্রেট তাদের সবাইকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পার্বতীপুরে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা ॥ আহত ৮

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ১৬ ফেব্রুয়ারি ॥ পৈত্রিক বসতবাড়ির সীমানা প্রাচীর নির্মাণের ঘটনাকে কেন্দ্র করে সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মুক্তিযোদ্ধা পরিবারের ওপর দফায় দফায় হামলা হয়েছে। ঘরবাড়ির প্রাচীর ও অন্যান্য নির্মাণ গুঁড়িয়ে দেয়া হয়েছে। যাবতীয় আসবাবপত্র ভাংচুর ও তছনছ করা হয়েছে। গুরুতর আহত হয়েছে মুক্তিযোদ্ধা শহিদুল হক, তার স্ত্রী বুলবুলি বেগম, জামাতা আফজাল, কন্যা পিয়ারী, দুইপুত্র সাগর, সুজনসহ পরিবারের আট সদস্য। ঘটনাটি ঘটেছে পার্বতীপুর শহর থেকে তিন কিলোমিটার দূরে উপজেলার রামপুর ইউনিয়নের দরিখামার গ্রামে। গ্রামবাসী ও পুলিশের বর্ণনা অনুযায়ী এই সীমানা প্রাচীরের সমস্যা ইতোপূর্বে উপজেলা পরিষদ ও থনায় সালিশ বৈঠকের মাধ্যমে নিষ্পত্তি হয়েছে। তা সত্ত্বেও শহিদুলের প্রতিবেশী হোসেন সম্ভু ভাড়াটে সন্ত্রাসী নিয়ে এসে তার বাড়িতে হামলা করে।

পুরস্কার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৬ ফেব্রুয়ারি ॥ মঙ্গলবার বিয়াম ল্যাবরেটরি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাবিনা আলম। অধ্যক্ষ সৈয়দা রওশনারা সুলতানার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডিসি (সার্বিক) শফিউল আলম।

সরকারের সাফল্য বিষয়ক সভা

নিজস্ব সংবাদদাতা, ১৬ ফেব্রুয়ারি, সান্তাহার ॥ বগুড়ার আদমদীঘিতে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা শীর্ষক এক প্রেস ব্রিফিং অনুষ্ঠান মঙ্গলবার দুপুরে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে আদমদীঘি ও সান্তাহার প্রেসক্লাবের সাংবাদিকদের নিয়ে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বগুড়া জেলা সিনিয়র তথ্য অফিসার মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম।