২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গলাচিপায় ইউপি নির্বাচনে বাণিজ্যের অভিযোগ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নকে কেন্দ্র করে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল আবার প্রকাশ্য রূপ নিয়েছে। পটুয়াখালী জেলা বিএনপির বর্তমান নেতৃত্ব উপজেলা কমিটির একাংশের সহযোগিতায় আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থী বাছাইয়ে মনোনয়ন বাণিজ্য শুরু করেছে বলে অপর একটি অংশ অভিযোগ করেছে, আর এ অভিযোগ করার মধ্যে দিয়ে অভ্যন্তরীণ কোন্দলের প্রকাশ ঘটেছে। গলাচিপা উপজেলা বিএনপির কার্যালয়ে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব মিয়া অভিযোগ করেন, গলাচিপায় শাহজাহান খানের নেতৃত্বাধীন মূল কমিটিকে পাশ কাটিয়ে রাতের আঁধারে অনুমোদন নেয়া অপর কমিটির শীর্ষ নেতৃত্ব জেলা কমিটির সঙ্গে আঁতাত করে মোটা অঙ্কের বিনিময়ে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে বিতর্কিত লোকজনদের চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়ার জন্য কেন্দ্রে সুপারিশ পাঠাচ্ছে।

কলারোয়ায় প্রার্থী বাছাইয়ে অনিয়ম

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানান, আসন্নœ ইউনিয়ন পরিষদ নির্বাচনে কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নে প্রার্থী বাছাইয়ে অনিয়ম করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে ধরেন জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান মোড়ল। তিনি তার লিখিত বক্তব্যে বলেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জানুয়ারি যে ৫টি সিদ্ধান্তের কথা ঘোষণা করেন সেখানে জয়নগর ইউনিয়নে সে নিয়ম মানা হয়নি। এখানে সাবেক জাতীয় পার্টি ও বিএনপির কর্মী ক্ষেত্রপাড়া গ্রামের আবদুল আজিজ সরদারের ছেলে বর্তমান স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সামসুদ্দীন আল মাসুদ বাবুকে একক প্রার্থী বলে ঘোষণা করা হয়েছে।

লালমনিরহাটে প্রতারণার তথ্য ফাঁস

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৬ ফেব্রুয়ারি ॥ অগভীর নলকূপের পাম্প মেশিনে বিদ্যুত সংযোগ নিতে মুক্তিযোদ্ধার জমির কাগজ ফটোকপি করে নিজ নাম বসিয়ে প্রতারণার চূড়ান্ত পর্যায়ে গিয়ে ধরা পড়েছে।

লালমনিরহাট পল্লী বিদ্যুতের জোনাল অফিস সূত্রে জানা যায়, জেলা সদরের মোগলহাট ইউনিয়নের কর্নপুর গ্রামের গোলাম মোস্তফা ফারুক। একই গ্রামের অমলের জমিতে সেচ পাম্পের পাইপ বসায়। পরে অমলের জমির কাগজ ফটোকপি করে। সেখানে গোলাম মোস্তফা ফারুক নিজের নাম বসিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে সেচ পাম্পের বিদ্যুত সংযোগ নেয়ার চূড়ান্ত অনুমোদন করায়। কিন্তু ঘটনাটি কুড়িগ্রামে পল্লী বিদ্যুতের জিএম অফিসে গিয়ে ধরা পড়ে।

লালমনিরহাট পল্লী বিদ্যুত অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রেজ্জাকুল রহমান জানান, ঘটনাটি সত্য। গোলাম মোস্তফা ফারুক প্রতারণার আশ্রয় নিয়ে ও তথ্য গোপন করে সেচ পাম্পের অনুমোদন নেয়ার চেষ্টা করে।

প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক মালিক সমিতির সম্মেলন

শ্রীপুর উপজেলা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক মালিক সমিতির ২০১৬-১৭ সনের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনে বিল্লাল মাস্টার হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম সভাপতি, মাওনা সিটি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মালেক সাধারণ সম্পাদক ও বরমী নাগরিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম সরকারকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।-বিজ্ঞপ্তি