২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জে অবৈধ দোকান উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ ফেব্রুয়ারি ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে উচ্ছেদ অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এতে যৌথভাবে সহায়তা করে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ এবং ডিপিডিসির লোকজন। মঙ্গলবার সকাল ১০টা থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় মহাসড়কের উভয় পাশের অবৈধ প্রায় ৫ শতাধিক অবৈধ দোকানপাট বুলডেজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। বিকেল সাড়ে ৩টায় এ উচ্ছেদ অভিযান শেষ হয়।

চবি ডি-ইউনিটের অপেক্ষমাণ প্রার্থীদের সাক্ষাতকার ২২ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডি-ইউনিটের (সমাজবিজ্ঞান অনুষদ) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিএসএস (সম্মান) শ্রেণীর লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে চতুর্থ অপেক্ষমাণ তালিকার প্রার্থীদের সাক্ষাতকার আগামী ২২ ফেব্রুয়ারি সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় ডিন, সমাজবিজ্ঞান অনুষদ কার্যালয়ে শুরু হবে এই সাক্ষাতকার। প্রার্থীদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, মূল মার্কশীট, মূল সনদ এবং অন্যান্য সনদের মূলকপিসহ সাক্ষাতকারে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। যারা নির্দিষ্ট তারিখ ও সময়ে সাক্ষাতকারে উপস্থিত থাকবে না পরবর্তীতে তাদের সাক্ষাতকার গ্রহণ করা হবে না এবং প্রার্থিতা বাতিল হবে বলে রেজিস্ট্রার অফিস থেকে জানানো হয়েছে। অপেক্ষমাণ তালিকার প্রার্থীদের নিজ দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে (িি.িপঁ.ধপ.নফ) কিংবা ইউনিট কার্যালয়ের সঙ্গে যোগাযোগ রেখে ভর্তি সংক্রান্ত সর্বশেষ তথ্য সংগ্রহ করতে হবে।

গিরিশ সেনের বাড়ির জাদুঘর নির্মাণ কাজ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৬ ফেব্রুয়ারি ॥ পবিত্র কোরানের প্রথম বাংলায় অনুবাদক ভাই গিরিশ চন্দ্র সেন বাড়ির প্রতœতাত্ত্বিক সংরক্ষণ ও জাদুঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গলবার দুপুরে ফিতা কেটে এর উদ্বোধন করেন। পরে তিনি সহ আমন্ত্রিত অতিথিরা নরসিংদী সদর উপজেলার পাঁচদোনার গিরিশ চন্দ্র সেনের বাড়িটি ঘুরে দেখেন। ঐতিহ্য অন্বেষণের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. নুহ উল আলম লেলিনের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি গিনা উকা, ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা বিপীন কুমার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতœতত্ত্ব বিভাগের প্রধান ড. সুফি মোস্তাফিজুর রহমান, নরসিংদী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) জসিম উদ্দীন হায়দার প্রমুখ।

সিলেটে ওসমানীর মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রির্পোটার, সিলেট অফিস ॥ মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এমএজি ওসমানীর ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ও ওসমানীর মর্যাদা প্রতিষ্ঠায় ৯ দফা দাবি আদায়ে মানববন্ধন পালন, হযরত শাহজালাল (র)-এর মাজার মসজিদে খতমে কোরান শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে হযরত শাহজালাল (র)-এর মাজারসংলগ্ন বঙ্গবীর ওসমানীর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর ফাতেহা পাঠ ও মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

চোরাই পাইপ উদ্ধার

সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ, ১৬ ফেব্রুয়ারি ॥ উপজেলার সম্ভুপুরা ইউনিয়ন থেকে ৫০ পিস চোরাই পাইপ উদ্ধার করেছে থানা পুলিশ। যার আনুমানিক মূল্য দশ লাখ টাকা। মঙ্গলবার দুপুরে উপজেলার সম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর কবরস্থানের উত্তর পাশ থেকে ড্রেজার পাইব জব্দ করা হয়। পুলিশ জানান, রফিক মিয়া নামের এক ব্যবসায়ী থানা লিখিত অভিযোগ করলে তার ভিত্তিতে মঙ্গলবার দুপুরে অভিযান পরিচালনা করে উপজেলার সম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর কবরস্থান উত্তর পাশ থেকে এই ড্রেজার পাইব জব্দ করা হয়েছে। রফিক ও নুরুল ইসলামের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ জের ধরে এই অভিযোগটি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় বাদী ও বিবাদীকে থানা আটক রেখে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

৬৫০ কেজি জাটকা জব্দ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ মঙ্গলবার সকালে ৬৫০ কেজি জাটকাসহ দুটি পিকআপ জব্দ করেছে মাদারীপুর সদর থানা পুলিশ। এ সময় আটক রাবেক কাজী নামে এক মাছ ব্যবসায়ীকে ১ বছরের কারাদ- দেয়া হয়। দ-প্রাপ্ত বারেক কাজী শরীয়তপুরের ডামুড্যা এলাকার ছিন্টু কাজীর ছেলে। ম্যাজিস্ট্রেট শফিউর রহমান জানান, মঙ্গলবার ভোরে শহরের চৌরাস্তা এলাকায় দুটি পিকআপে অভিযান চালায় সদর থানা পুলিশ। এ সময় ৪টি ড্রামে ৬৫০ কেজি জাটকা জব্দ করা হয়।

বাউল উৎসব

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৬ ফেব্রয়ারি ॥ মঙ্গলবার বিকেলে মাগুরা পৌর এলাকার দড়িমাগুরা দোয়ারপাড় কোকিলকুঞ্জ প্রাঙ্গণে দুই দিনব্যাপী বাউল উৎসব শেষ হয়েছে। সোমবার রাতে এ উৎসব শুরু হয়েছিল। কুষ্টিয়ার লালনশাহের প্রোশীর্ষ কোকিল সাইজির ৫১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসবে বাউল ও লালন দর্শনের ওপর বক্তব্য রাখেন অধ্যক্ষ তপন কুমার বসু, কেরামত আলী, অধ্যাপক সাইদুর রহমান প্রমুখ।