১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

দুই মাদক বিক্রেতার যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ চাঁদপুরে মাদক মজুদের অপরাধে সিরাজ মিয়া (৪৮) ও আমির হোসেন (৪৩) নামে দুই মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এই রায় প্রদান করেন। দ-প্রাপ্ত সিরাজ জেলার কচুয়া উপজেলার আমুজান গ্রামের হামিদ আলীর ছেলে এবং আমির হোসেন একই এলাকার মৃত আলী আজগরের ছেলে। জানা যায়, ২০০৭ সালের সিরাজ মিয়ার বসত ঘর থেকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খোলা ২০ বোতল ফেনসিডিল, ঘরের মধ্যে লুকিয়ে রাখা ১ বস্তায় ১৫০, আরেক বস্তায় ৯৮ বোতল এবং বাড়ির পার্শ্ববর্তী ডোবা থেকে ১৩০ বোতলসহ মোট ৩৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার করে।

আহত ব্যক্তির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ ফেরুয়ারি ॥ ফতুল্লা থানার পাগলা নয়ামাটি এলাকায় সন্ত্রাসীদের হামলায় আহত কেবল নেটওয়ার্কের কর্মচারী শাহজাহান ৭দিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মারা গেছে। নিহত শাহজাহান পাগলা এলাকার কনকর্ড কেবল নেটওয়ার্কের কর্মচারী ছিলেন। কনকর্ড কেবল নেটওয়ার্কের মালিক নাসির হোসেন জানান, গত ৯ ফেব্রুয়ারি ৭/৮জনের একদল সন্ত্রাসী তার পাগলা শাহীবাজার এলাকায় তার কেবল অফিসে হামলা চালিয়ে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে তার কর্মচারী শাহজাহানকে গুরুতর আহত করে।

কাজী আরেফসহ ৫ নেতার মৃত্যুবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১৬ ফেব্রুয়ারি ॥ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফ আহমেদসহ পাঁচ জাসদ নেতার ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। কাজী আরেফ পরিষদ ও শহীদ ইয়াকুব আলী স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় দৌলতপুর পিএম কলেজ চত্বরে শহীদ ইয়াকুব আলীর কবরে জাসদ নেতৃবৃন্দ ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাসহ বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। এরপর ফাতেহা পাঠ ও সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পিএম কলেজের অধ্যক্ষ মতিয়ার রহমান, শহীদ ইয়াকুব আলীর ছেলে ইউসুফ আলী রুশো ও দৌলতপুর জাসদের সাধারণ সম্পাদক শরিফুল কবীর স্বপন। এছাড়াও ওই দিন বিকেলে কাজী আরেফ পরিষদ স্মরণসভার আয়োজন করে।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৬ ফেব্রুয়ারি ॥ চুয়াডাঙ্গায় বিদ্যুতস্পৃষ্টে শফিকুল ইসলাম (৩০) নামের মোবাইল ফোন কোম্পানি রবির এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সে মেহেরপুর জেলার বাগুয়ান গ্রামের আবুল কালাম আজাদের ছেলে। জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টার দিকে শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা শহরের একাডেমির মোড়ে বিদ্যুতের পোলে রবি’ কোম্পানির থ্রিজি নেওয়ার্কের কেবল টানানোর কাজ করছিল। এ সময় অসাবধানতা বসত বিদ্যুতের ৩৩ হাজার ভোল্টেজের তারে বিদ্যুতস্পৃষ্ট হয়ে সে মাটিতে পড়ে গুরুতর আহত হয়।

বখাটের জেল

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ মঙ্গলবার দুপুরে শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের আলেপুর গ্রামের এক স্কুলছাত্রীকে যৌন হয়রানি করার অপরাধে একই এলাকার ইফতিয়ার মুন্সী (১৬) নামে এক বখাটেকে ৭ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গণপিটুনিতে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৬ ফেব্রুয়ারি ॥ পলাশে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। সোমবার রাতে পলাশ উপজেলার গজারিয়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, সোমবার রাত ৩টার দিকে ১০-১২ জনের ডাকাত দল পলাশের খাসওয়ালা পুকুর পাড়ে ডাকাতির প্রস্তুতি নিয়ে পার্শ¦বর্তী তালতলী এলাকার দিকে যাচ্ছিল। এরই মধ্যে বিষয়টি এলাকাবাসীর নিজ উদ্যোগে নেয়া পাহারাদারের নজরে আসে। তারা চ্যালেঞ্জ করলে পাহারাদারের অস্ত্র উঁচিয়ে হুমকি দেয় ডাকাতরা। পরে গ্রামের লোকজন সংঘবদ্ধ হয়ে ডাকাতদের ধাওয়া দেয়। এ সময় ইউসুফ মিয়া নামে এক ডাকাতকে আটক করে গণপিটুনি দেয় গ্রামবাসী। তার কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি রামদা ও দুইটি কাটার উদ্ধার করা হয়। এ সময় অন্য ডাকাতরা পালিয়ে যায়। খবর পেয়ে পলাশ থানা পুলিশ মঙ্গলবার সকালে ঘটনাস্থল থেকে গুরুতর আহতাবস্থায় ডাকাত ইউসুফকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রূপগঞ্জে গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৬ ফেব্রুয়ারি ॥ রূপগঞ্জে পান খাওয়ার জর্দ্দা না কেনাকে কেন্দ্র করে চা-পান বিক্রেতা দম্পত্তিকে গরম পানি দিয়ে সমস্ত শরীর ঝলসে দেয়ার ঘটনায় অভিযুক্ত দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার ভুলতা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, শরিয়তপুর জেলার নোবিয়া থানার চারহার এলাকার বাবুল বেপারীর ছেলে নাশির মিয়া ও চাঁদপুর জেলার হায়েমচর থানার মুন্সিকান্দি এলাকার আব্দুল খালেকের ছেলে মোস্তফা মিয়া।

বেদে ভ্রাম্যমাণ প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে সপ্তাহব্যাপী বেদে ভ্রাম্যমাণ পোশাক তৈরি প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার চরকেওয়ার বাইদ্যা বাড়িতে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। সদর ইউএনও সারাবান তাহুরার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন এডিসি হারুন-অর-রশীদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সদর উপজেলা চেয়ারম্যান আনিস-উজ-জামান, নজরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, আক্তারুজ্জামান জীবন, অঞ্জুলি রানী হাওলাদার, ফেরদৌসুর রহমান ও বেদে সম্প্রদায়ের নেতা আব্দুল আউয়াল। আত্ম কর্মসংস্থান সৃষ্টির জন্য যুব উন্নয়ন অধিদফতর এই উদ্যোগ গ্রহণ করেছে।