২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রিটিশ লেবার পার্টির কাছে বিএনপির নালিশ

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্র নেই বলে ব্রিটিশ লেবার পার্টির নেতাদের কাছে নালিশ করেছে বিএনপি। মঙ্গলবার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে ঢাকায় সফররত ব্রিটিশ লেবার পার্টির নেতাদের সঙ্গে বৈঠককালে দলের সিনিয়র নেতারা এ নালিশ করেন। এছাড়া তারা দেশে অবিলম্বে সকল দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচনের জন্য ব্রিটিশ লেবার পার্টির সহযোগিতা চান।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান সাংবাদিকদের কাছে বলেন, দেশের গণতন্ত্র নিয়ে বিএনপি নেতাদের কাছে উদ্বেগ জানিয়েছেন ব্রিটিশ লেবার পার্টির প্রতিনিধি দল। বৈঠকে এছাড়াও দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে বলে তিনি জানান। তিনি আরও জানান, বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে ব্রিটিশ প্রতিনিধি দলকে অবহিত করেন। এ সময় তিনি বর্তমান সরকারের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করার চেষ্টার কথাও তাদের জানিয়েছেন।

বিকেল পৌনে ৩টা থেকে শুরু হয়ে ব্রিটিশ লেবার পার্টির নেতাদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক চলে প্রায় এক ঘণ্টা। বৈঠকে বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ। আর দশ সদস্যের ব্রিটিশ লেবার পার্টির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ওই দেশটির বিশিষ্ট পার্লামেন্টারিয়ান হাওয়ার্ড ডবার।