১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জে মাহফুজ আনামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  • আরও ১৫ মামলা দায়ের

জনকণ্ঠ ডেস্ক ॥ ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রষ্ট্রদ্রোহ এবং মানহানির মামলা দায়ের অব্যাহত রয়েছে। মঙ্গলবার দেশের বিভিন্ন জেলায় কমপক্ষে ১৫টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় শতাধিক কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে বাদী পক্ষ। নারায়ণগঞ্জের একটি আদালত মাহফুজ আনামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। অন্য কয়েক জেলার আদালত তার বিরুদ্ধে সমন জারি করেছে।

বিগত ২০০৭ সালে ওয়ান-ইলেভেনের সময় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করার অভিযোগে এসব মামলা দায়ের করা হয়। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফের আদালতে জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট মুহাম্মদ মহসীন মিঞা বাদী হয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন। আদালতে শুনানি শেষে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

একই অভিযোগে যশোর, বরিশাল ও কুমিল্লায় মঙ্গলবার আরও দুটি করে ৬টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। কিশোরগঞ্জের মামলায় ক্ষতিপূরণ চাওয়া হয়েছে এক শ’ কোটি এবং মানিকগঞ্জে ৫ কোটি টাকা। এছাড়া, কক্সবাজার, বাগেরহাট, হবিগঞ্জ, শেরপুর, ঝালকাঠি, নরসিংদীতে একটি করে মামলা দায়ের করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।