১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিউজিল্যান্ডের বোলিং কোচ জার্গেনসেন

নিউজিল্যান্ডের বোলিং কোচ জার্গেনসেন

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশের জাতীয় দলের বোলিং কোচ ছিলেন শেন জার্গেনসেন। ২০১১ থেকে এই দায়িত্বটাই পালন করছিলেন। ২০১৩ থেকে ২০১৪ পর্যন্ত টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। উপমহাদেশের কন্ডিশন সম্পর্কে তাই ভালো জানাশোনা এই অস্ট্রেলিয়ানের। তার এই অভিজ্ঞতাকে ভারতে অনুষ্ঠেয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্ব আসরে কাজে লাগাতে চায় নিউজিল্যান্ড। আর তাই সেদেশের অন্তর্বতীকালিন বোলিং কোচের দায়িত্বটা আবার তুলে দেয়া হলো জার্গেনসেনের কাছে। 'আবার' বলা হচ্ছে এই কারণে যে কিউই বোলারদের সাথে ২০০৮ ও ২০১০ সালে দুই দফায় কাজ করেছেন জার্গেনসেন।

দিমিত্রি ম্যাসকারেনহাস ছিলেন নিউজিল্যান্ডের বোলিং কোচ। চুক্তি শেষ হওয়ার পর আর নবায়ন হয়নি। একজন যোগ্য বোলিং কোচ খুঁজছিল কিউইরা। জার্গেনসেনকে তাই আবার বেছে নিয়েছে তারা। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, তাসমানিয়া ও কুইন্সল্যান্ডের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলার অভিজ্ঞতা জার্গেনসেনের। গত বছর খানেক ধরে তিনি ফিজির জাতীয় দলের কোচ। নিউজিল্যান্ডের সাথে কাজ করবেন ফিজির কাছ থেকে ছুটি নিয়ে।

৩৯ বছরের এই কোচ এখন কাজ শুরুর অপেক্ষায়। আর চেনাজানা পরিবেশ বলে তার জন্য কাজটা অনেক ভালো হয়েছে। জার্গেনসেন বলেছেন, "এই দলের অনেকের সাথে আমি আগে কাজ করেছি। গত কয়েক বছরে তাদের উন্নতিটা চোখে পড়ার মতো। ফলাফল ও র‌্যাঙ্কিং তাদের পক্ষে কথা বলে। তাদের সাথে কাজ করতে ও উন্নতিতে সহায়তা করতে তর সইছে না আমার।" এই বছরের জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরেও জার্গেনসেন কিউইদের বোলিং কোচের দায়িত্বে থাকবেন।