২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ময়মনসিংহ থেকে বক্ষব্যাধি হাসপাতালে তারামন বিবি

ময়মনসিংহ থেকে বক্ষব্যাধি হাসপাতালে তারামন বিবি

অনলাইন রিপোর্টার॥ উন্নত চিকিৎসার জন্য তারামন বিবি বীর প্রতীককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকার জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে নেওয়া হয়েছে। আজ বুধবার সকাল ৭ টার দিকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) কর্মরত চিকিৎসক তারিকুল ইসলাম খান ওয়াসিমের তত্ত্বাবধানে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ডা. তরিকুল জানান, ঢাকার উদ্দেশ্যে যাত্রার আগে আরেকদফা তার শ্বাসকষ্ট বেড়ে যায়।

পথে যাতে শ্বাসকষ্ট আরো না বাড়ে সেজন্য ওষুধ ও ইনজেকশন দিয়ে এবং নেবুলাইজেশন করে নেওয়া হয়। তারামন বিবির সঙ্গে রয়েছেন তার ছেলে আবু তাহের ও মেয়ে মজিদা খাতুন। আবু তাহের বলেন, মাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তার অবস্থা এই ভাল, এই খারাপ। তাকে নিয়ে আমরা চিন্তিত।

এর আগে শ্বাসকষ্ট ও ফুসফুসের সমস্যা নিয়ে সোমবার রংপুরের কুড়িগ্রামের রাজিবপুর কাচারিপাড়া এলাকা থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি বীর প্রতীক। পরদিন মঙ্গলবার দুপুরে তার চিকিৎসায় ৩ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তারামন বিবিকে জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।