২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির দু’দিনব্যাপী কর্মসূচি

অনলাইন রিপোর্টার ॥ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপি দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। আজ বুধবার নয়াপল্টপন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথসভায় দিবসটি উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচির এই সিদ্ধান্ত নেয়া হয়। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যৌথ সভায় সভাপতিত্ব করেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপি’র কর্মসূচির মধ্যে রয়েছে- শহীদ দিবসের প্রথম প্রহরে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন।

এছাড়া, ২১ ফেব্রুয়ারি ভোর ৬ টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করবে বিএনপি। এদিন সকাল ৬ টায় কালো ব্যাজ ধারণ করে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

দিবসটি পালন উপলক্ষে আগামী ২২ ফেব্রুয়ারি বেলা ২টায় রাজধানীর রমনার ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-মিলনায়তনে বিএনপির পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকবৃন্দ আলোচনা সভায় আলোচনা করবেন।

অন্যদিকে দিবসটি উপলক্ষে সারাদেশে বিএনপির জেলা ও উপজেলা কার্যালয়ে সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

এছাড়া এদিন দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় ব্যবস্থানুযায়ী ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভার আয়োজন করবে।

বিএনপির যৌথ সভায় দলের যুগ্ম মহাসচিববৃন্দ, সম্পাদকমন্ডলী এবং অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।