১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভালবাসার জয়...

এক আজব ঘটনা নিয়ে মার্কিন মুলুকের সামাজিক মাধ্যমগুলোতে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। বর্তমান ফেসবুক প্রজন্মের এক পাঁড় ফেসবুকপ্রেমী তার বান্ধবীকে পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্ট এ্যাকসেপ্ট না করায় আমরণ অনশন শুরু করে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ওই বান্ধবীর বাড়ির চালায় চলে এই অনশন। ঘটনার প্রতিবাদী যুবকের নাম মাইক হর্ন। ছোটবেলা থেকেই একটু আলাভোলা স্বভাবের মাইক তার স্কুলের বান্ধবী লুসিকে ভালবাসত। কিন্তু লাজুক স্বভাবের মাইক তা কোনদিনই মুখ ফুটে বলতে পারেনি। কিন্তু লুসিকে তার চাই।

তাই ফেসবুকের দারস্থ মাইক। ফেসবুক পেজে লুসির নাম খুঁজে তাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে তা এ্যাকসেপ্ট হওয়া পর্যন্ত অপেক্ষা। বিধি বাম। লুসি তা এ্যাকসেপ্ট না করায় আমরণ অনশনের হুমকি। যে কথা সেই কাজ। ভালবাসা দিবসের আগে থেকে একটা ল্যাপটপ সঙ্গী করে সোজা লুসির বাড়ির সামনে ধর্ণা। তারপর শুরু অনশন। টানা চারদিন।

প্রতিবাদী মাইকের বন্ধুরা জানান, প্রথমে আমরা তার এই হুঁশিয়ারি আমলে নেইনি। কিন্তু একদিন, দু’দিন, তিনদিন পেরিয়ে যাওয়ার পরও অনশন চালিয়ে যেতে অনড় মাইক। লুসির বাসার সামনের রাস্তার পাশে বসে না খেয়ে দিনরাত চলে মাইকের জীবন। সামনে স্রেফ একটা ল্যাপটপ আর তার দিকে চেয়ে থাকা।

এই ঘটনা চাউর হওয়ার পর থেকেই খবর স্থানীয় কিছু পত্রিকায় প্রকাশিত হতেই মাইকের ফেসবুক বন্ধু ও ফলোয়ারের সংখ্যা লাফিয়ে বাড়তে থাকে।

বেচারা মাইকের পাশে দাঁড়াতে অনেকেই চলে আসে তার কাছে। শেষ পর্যন্ত বরফ গলল। চারদিনের মাথায় দাবি আদায়। ধন্য মাইক। গত ভালবাসা দিবসের ঠিক একদিন আগে মাইকের পাঠানো রিকোয়েস্ট এ্যাকসেপ্ট করল লুসি। মাইকের মুখে বিজয়ের হাসি। অবশেষে ফলের জুস মুখে দিয়ে অনশন ভাঙ্গেন এই অন্ধ প্রেমিক। ইনডিপেনডেন্ট অনলাইন।