২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউপি নির্বাচনের ফলের ওপর নির্ভর করছে জাপার পরবর্তী করণীয়

  • মনোনয়নপত্র বিতরণ উদ্বোধনকালে এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলের ওপর পরবর্তী রাজনৈতিক করণীয় ঠিক করবে বিরোধী দল জাতীয় পার্টি। বুধবার দুপুরে রাজধানীর বনানীতে পার্টির কার্যালয়ে জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করে একথা বলেন। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে জাতীয় পার্টি (জাপা)।ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মাহমুদা পারভীন মলির হাতে মনোনয়নপত্র তুলে দেয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। এ সময় জাপা চেয়ারম্যান এরশাদ বলেন, প্রথমবারের মতো দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। আজ থেকে দলীয় মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। পার্টির মনোনয়ন দেয়ার পর কেন্দ্র থেকে প্রার্থীদের সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করা হবে। তৃণমূল থেকে নির্বাচিত হয়ে আসা মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন ২০৫ জনকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে বলেও জানান তিনি। পার্টির দায়িত্ব আস্তে আস্তে কো-চেয়ারম্যান জি এম কাদেরকে দেয়া হচ্ছে জানিয়ে এরশাদ বলেন, কো- চেয়ারম্যানের দায়িত্ব দেয়ার পর পার্টির নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে আশা সঞ্চারিত হয়েছে। জি এম কাদের বলেন, ইউনিয়ন পরিষদে এবার আমরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করছি।

ভারতের সঙ্গে সম্পর্ক গভীর ও উন্নত- রওশন ॥ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, বাংলাদেশ-ভারতের সম্পর্ক অতীতের যে কোন সময়ের তুলনায় এখন অনেক গভীর ও উন্নত।

বুধবার বিরোধীদলীয় নেতার সঙ্গে তার গুলশান বাসভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলার সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।

ভোটের আগের রাতেই ব্যালট বাক্স ভরে ফেলবে আ’লীগ ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাতেই প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সিল মেরে ব্যালট বাক্স ভরে ফেলবে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়রের মুক্তির দাবিতে ‘এমএ মান্নান মুক্তি পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। এ ছাড়া তিনি বিরোধী দলের সঙ্গে আলোচনা করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানান।

ফখরুল বলেন, সবকিছু নিজেদের দখলে নিতে সরকার দেশে নির্বাচন প্রকল্প শুরু করেছে। এ প্রকল্পের অধীনে সরকার একেকটা নির্বাচন করবে আর সমস্ত কিছু দখল করে নিয়ে যাবে।

এ জন্য প্রতীক দিয়ে স্থানীয় নির্বাচন করা হচ্ছে। আমরা জানি ইউপি নির্বাচনে কী হবে। আওয়ামী লীগ জনগণের চোখে ধোঁকা দিয়ে নিজেদের লোকদের বিজয়ী ঘোষণা করবে। নির্বাচনে জিতে তারা বলবে আওয়ামী লীগ জনপ্রিয় দল তাই নৌকা জিতে গেল আর ধানের শীষ তো হেরে গেল।