২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবাসিক এলাকায় হাসপাতাল বন্ধের দাবিতে উত্তরায় মানববন্ধন

আবাসিক এলাকায় হাসপাতাল বন্ধের দাবিতে উত্তরার ১৩ নম্বর সেক্টরের ২ নম্বর সড়কের বাসিন্দারা গত ১২ ফেব্রুয়ারি শুক্রবার সকালে একযোগে রাস্তায় নেমে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেন। এসময় তারা উক্ত সেক্টরের আল আশরাফ জেনারেল হাসপাতাল বন্ধের জোর দাবি জানান। স্থানীয় ১৩ নং সেক্টর কল্যাণ সমিতির সহসভাপতি হারুনুর রশিদ ও নিরাপত্তা সম্পাদক লুৎফর রহমান তালুকদারের যৌথ নেতৃত্বে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল জাহিদ হোসেন। তিনি বলেন, ‘আবাসিক এলাকার প্লট মানুষের শান্তিতে বসবাসের জন্য। কাউকে ব্যবসার উদ্দেশ্যে প্লট বরাদ্দ দেয়া হয়নি। মানববন্ধনে আল-আশরাফ জেনারেল হাসপাতালসহ উত্তরা আবাসিক এলাকার সকল সেক্টরে গড়ে ওঠা হাসপাতালগুলো বন্ধের দাবিতে সেøাগান দেন। -বিজ্ঞপ্তি

মাহফুজ আনামের বিরুদ্ধে আরও ৮ মামলা, সমন জারি

জনকণ্ঠ ডেস্ক ॥ মিথ্যা তথ্য দিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে আরও আটটি মামলা হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে দায়ের করা তিন মামলায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে। এ ছাড়া গাজীপুরে পাঁচ কোটি, চাঁদপুরে ১০ কোটি এবং জয়পুরহাটে পাঁচ শ’ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়। বুধবার আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বাদী হয়ে এসব মামলা দায়ের করেন। জয়পুরহাটে কাগজপত্র দাখিল সাপেক্ষে আগামী ২০ মার্চ শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করে আদালত। গাজীপুরে মামলা আমলে নিয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত। মাহফুজ আনামের বিরুদ্ধে বুধবার চট্টগ্রামে আরও ২টি মামলা দায়ের হয়েছে। মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে এ মামলা দুটি করেন সীতাকু- উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম আল মামুন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

কনকর্ড টুইন টাওয়ার্সে ফিরেছেন বাসিন্দারা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর শান্তিনগরে বহুতল কনকর্ড টুইন টাওয়ার্সে অগ্নিকা-ের পর আতঙ্ক কেটে গেছে। ভবনের বাসিন্দারা যার যার ফ্ল্যাটে ফিরেছেন। আহত ছয়জনই আশঙ্কামুক্ত।

মঙ্গলবার রাত একটায় ২০তলা ভবনটির দশম তলায় এ/৪ নম্বর আবাসিক ফ্ল্যাটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট রাত দুটার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।