২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় শিক্ষক ও দুই ভাইসহ নিহত ১৩

  • আহত ৮৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় দাউদকান্দিতে তিন পথচারী, গোপালগঞ্জে দুই সহোদর, পটুয়াখালীতে চালক ও শিক্ষক, মাদারীপুরে যুবক, সাতক্ষীরায় ৩ বরযাত্রী কিশোরগঞ্জ ও শেরপুরে দুই গৃহবধূ নিহত হয়েছেন। এছাড়া নীলফামারীতে পিকনিকের বাস উল্টে ৭০ যাত্রী ও নওগাঁয় নসিমন উল্টে পাঁচ শিক্ষার্থী আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

দাউদকান্দি ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডে কার্ভাডভ্যান চাপায় ৩ পথচারী নিহত ও ৫ জন আহত হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২ টায় মহাসড়কের গৌরীপুর হাসপাতালের প্রধান ফটকের সামনে ঢাকাগামী একটি কার্ভাডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী বাসকে ধাক্কা দেয়। পরে কার্ভাডভ্যানটি রাস্তার পাশে অপেক্ষমাণ যাত্রী ও পথচারীদের চাপা দেয়। এতে গাড়ির চাকার নিচে চাপা পড়ে ঘটনাস্থলে মহিলাসহ ৩ জন নিহত হয়। এ ঘটনায় শিশুসহ ৫ পথচারী আহত হয়। গুরুতর আহতদের গৌরীপুর হাসপাতালের জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় পাঠানো হয়। নিহতরা হলো, কুমিল্লার তিতাস উপজেলার জিয়াকান্দি গ্রামের রাশেদ মিয়ার স্ত্রী জিন্নাত আরা (৪৫), ফেনী জেলার সোনাগাজী উপজেলার সোনাপুর গ্রামের জালাল মিয়া (২৫) ও অজ্ঞাত হকার পুরুষ (২৮)।

গোপালগঞ্জ ॥ কাশিয়ানীতে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে ২ সহোদর নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২ জন। বুধবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের মাঝিগাতিতে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলো নুরুজ্জামান (৫০) ও বাদল (৪৫)। নিহতদের ঠিকানা ৮/৩ শুক্রবাদ ঢাকা। কাশিয়ানী থানার পুলিশ জানায়, ঢাকা থেকে নাজিরপুরগামী দোলা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মাওয়াগামী একটি মাইক্রোবাসের সংঘর্ষে মাইক্রেবাসটি দুমড়ে-মুচড়ে যায় এবং ৪ জন গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে সেখানকার কর্তব্যরত ডাক্তার ২ জনকে মৃত ঘোষণা করেন।

পটুয়াখালী ॥ লোহালিয়া-বাউফল সড়কের শৌলা আকন বাড়ির সামনে যাত্রীবাহী বাসের ধাক্কা ও চাপায় ভাড়াটে মোটরসাইকেল চালক ফারুক হাওলাদার (৪৫) ও যাত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রাম চন্দ্র দাস (৩৭) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। মোটরসাইকেলের অপর যাত্রী শিক্ষক ছিটকে পড়ে আহত হলেও আশঙ্কামুক্ত রয়েছেন। বুধবার সকাল ৯ টায় এ দুর্ঘটনা ঘটে। বাস আটক করা গেলেও চালক-হেলপার পলাতক রয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্র্শীরা জানান, পটুয়াখালী শহর থেকে খেয়া পার হয়ে প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষক রাম চন্দ্র দাস ও রাশেদা বেগম লোহালিয়া খেয়াঘাট থেকে ভাড়া মোটরসোইকেল যোগে স্ব স্ব স্কুলের উদ্দেশ্যে রওনা দেন। সকাল ৯ টার দিকে কমলাপুর ইউনিয়নের শৌলা আকন বাড়ির কাছে পৌঁছলে বিপরীত দিক দশমিনা থেকে লোহালিয়ার দিকে আসা যাত্রীবাহী বাস পাইফা পরিবহন গাড়িটি প্রথমে মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে পেছনের যাত্রী শিক্ষক রাশেদা বেগম ছিটকে রাস্তার পাশে পড়ে। পরে বাসের চালক মোটরসাইকেলটিকে চাপা দিলে চালক ফারুক হাওলাদার ও যাত্রী ক্রোকমহল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাম চন্দ্র দাস ঘটনাস্থলেই নিহত হন।

মাদারীপুর ॥ বুধবার সকালে শিবচর উপজেলার কাওড়াকান্দি ঘাট এলাকায় সড়ক দুর্ঘটনায় জামাল হোসেন (৩৫) নামের এক যুবক নিহত হয়েছে। নিহত জামাল ফেনি জেলার দাদনভুঁইয়া উপজেলার চ-িপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। জানা গেছে, জামাল হোসেন ফরিদপুরের আটরশি ওরস শেষে বাড়ি ফেরার পথে শিবচরের পাচ্চর কাওড়াকান্দি ঘাট এলাকায় গাউসিয়া পরিবহনের যাত্রীবাহী বাসের নিচে পড়ে ঘটনাস্থলে মারা যায়।

কিশোরগঞ্জ ॥ জেলার কুলিয়ারচর উপজেলায় পিকআপ ভ্যান চাপায় রুবি আক্তার (২৬) নামে এক গৃহবধূ ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তিনি উপজেলার আলী আকবর গ্রামের রনি মিয়ার স্ত্রী। বুধবার সকালে কুলিয়ারচর-দাড়িয়াকান্দি সড়কের রেলক্রসিংয়ে এ দুর্ঘটনাটি ঘটে।

শেরপুর ॥ শেরপুর শহরের খোয়ারপাড় এলাকায় অটোরিক্সা উল্টে পারভিন (২০) নামে এক গৃহবধূ নিহত হয়েছে। মঙ্গলবার রাতে ওই ঘটনা ঘটে। নিহত পারভিন শহরের দিঘারপাড় মহল্লার জাহিদুল ইসলামের স্ত্রী। জানা যায়, মঙ্গলবার রাত ৮টার দিকে শহর থেকে স্বামী-স্ত্রী দু’জনে অটোরিক্সা দিয়ে বাড়ি ফিরছিল। খোয়ারপাড় মোড়ে অটোরিক্সাটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে অটোচাপায় গুরুতর আহত হয় পারভিন। পরে স্বামীসহ আশপাশের লোকজন উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নীলফামারী ॥ নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকনিক বাস খাদে পড়ে গেলে ৭০ পিকনিক যাত্রী আহত হয়েছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে পঞ্চগড় সড়কের ডোমার উপজেলার পাগলারবাজারে। আহতদের দেবীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এরা হলো বাসের হেলপার মহিদুল (৩২) ও পিকনিকযাত্রী রুবেল(৩০)।

নওগাঁ ॥ বুধবার সকাল ১০ টায় ধামইরহাটে নছিমন দুর্ঘটনায় ৫ শিক্ষার্থী জখম হয়েছে। বাদাল আশেকিয়া প্রাথমিক বিদ্যালয়ের একদল শিক্ষার্থী নছিমনযোগে যাওয়ার সময় বিদ্যালয়ের কাছে নছিমন উল্টে ৪ জন জখম হয়। ওই নছিমনের ড্রাইভার পার্শ্ববর্তী বড়শিবপুর মাদ্রাসার ৫ম শ্রেণীর ছাত্র হাবিবুর রহমান (১৩) বলে জানা গেছে।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরা-খুলনা মহাসড়কের মির্জাপুরে বরযাত্রীবাহী বাস ও মোটরসাইকেল সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তালা উপজেলার মির্জাপুরে এ দুূর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, মোটরসাইকেল চালক সাতক্ষীরা শহরের কুখরালি গ্রামের নজরুল ইসলামের ছেলে ও চায়না বাংলা শপিং কমপ্লেক্সের আইটি বিভাগের প্রধান নাহিদ ইসলাম (২৫) ও বাসযাত্রী শান্তি দাস ও শম্ভু দাস।

নির্বাচিত সংবাদ