২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাতৃভাষা দিবসে বেনাপোলে থাকবেন দুই দেশের বিশিষ্টজনরা

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল চেকপোস্ট নোম্যানস ল্যান্ডে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দুই বাংলার বিশিষ্টজনরা। ইতোমধ্যে অতিথিদের মধ্যে দাওয়াতপত্র বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার বিকেল থেকে এ দাওয়াতপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বাংলাদেশের পক্ষে থাকছেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, বিশেষ অতিথি আ.লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, যশোর জেলা আ.লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক আব্দুল মজিদ, যশোরের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, কাজী নাবিল আহম্মেদ, মনিরুল ইসলাম, রণজিত কুমার রায়, বেনাপোল কাস্টমস কমিশনার এএফএম আব্দুল্লাহ খান, জেলা প্রশাসক ড. হুমায়ন কবীর, ২৬ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার আনিসুর রহমান ও বেনাপোল বন্দর পরিচালক নিতাই চন্দ্র সেন।

ভারতের পক্ষে থাকবেন- পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য সরবরাহমন্ত্রী জ্যোতি প্রিয় মল্লিক, অনগ্রসর শ্রেণী কল্যাণমন্ত্রী উপেন্দ্রনাথ বিশ্বাস, বনগাঁ লোকসভার সাংসদ মমতা ঠাকুর, জেলা পরিষদের সভাপতি রহিমা ম-ল, বনগাঁ উত্তর বিধান সভার বিধায়ক বিশ্বজিৎ দাস ও বনগাঁ পৌরসভার প্রধান শংকর আঢ্য।

যৌতুকের জন্য টঙ্গীতে স্ত্রীকে হত্যা

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ১৭ ফেব্রুয়ারি ॥ বাপের বাড়ি থেকে স্বামীকে ২ লাখ টাকা যৌতুক এনে দিতে না পারায় এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করেছে তার স্বামী। তার নাম ঝুমুর আক্তার (৩২)। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার গভীর রাতে টঙ্গীর আরিচপুরের আবুল কমিশনারের বাড়িতে। তারা ওই বাড়িতে ভাড়া থাকত। ঘটনা ঘটিয়ে স্বামী মুক্তার হোসেন পালিয়ে গেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত ঝুমুর বাগেরহাট রামপাল থানার রাজনগর গ্রামের আতিয়ার মোল্লার মেয়ে বলে জানা গেছে। ঝুমুরের ১৩ বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

পুলিশ জানান, ঘাতক স্বামী মোক্তার হোসেন বিভিন্ন সময় ঝুমুরের কাছে যৌতুক দাবি করত। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। এ ব্যাপারে নিহতের বোন শিউলী আক্তার বাদী হয়ে টঙ্গী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

চৌগাছায় প্রতিবন্ধী তরুণী ধর্ষণের শিকার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চৌগাছায় এক মানসিক প্রতিবন্ধী তরুণী ধর্ষণের শিকার হয়েছে। উপজেলার ছোটকাকুড়িয়া গ্রামের এক মুরগি বিক্রেতার মানসিক প্রতিবন্ধী কন্যাকে (১৬) মঙ্গলবার সন্ধ্যা থেকে পাওয়া যচ্ছিল না। বুধবার ভোরে কে বা কারা তাকে চৌগাছা-পুড়াপাড়া সড়কের কমলাপুর মোড়ে রেখে যায়।