১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেকেনবাওয়ারের জরিমানা

বেকেনবাওয়ারের জরিমানা

অনলাইন ডেস্ক॥ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া নিয়ে মাইকেল গার্সিয়ার তদন্তে অসহযোগিতা করার জন্য কিংবদন্তি সাবেক জার্মান ফুটবলার ফ্রেঞ্জ বেকেনবাওয়ারকে সাত হাজার সুইস ফ্রাঙ্ক জরিমানা করলো ফিফার ইথিকস কমিটি। একইসঙ্গে তাকে সতর্কও করা হয়েছে। ইথিকস কমিটি বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, ‘বেকেনবাউয়ার ফিফার নিয়ম ভেঙেছেন তদন্তে সহযোগিতা না করে।’

২০১৮ রাশিয়া এবং ২০২২ কাতারের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া নিয়ে গার্সিয়ার তদন্ত চলাকালীন বেকেনবাওয়ারকে একাধিকবার সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়েছিলো। কিন্তু তিনি সেই অনুরোধ রাখেননি। ওই দুই দেশকে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেওয়া নিয়ে ফিফার এগজিকিউটিভ কমিটির ভোট হয়েছিল ২০১০-এ।

সেই সময় কাইজার ছিলেন ফিফার এগজিকিউটিভ কমিটির অন্যতম সদস্য। গার্সিয়ার অনুরোধ তিনি শুধু প্রত্যাখ্যানই করেননি। তদন্ত শুরু হওয়ার পর গার্সিয়ার সমালোচনাও করেন। তাই তাকে তিন মাসের জন্য ফুটবল সংক্রান্ত কাজকর্ম থেকে নির্বাসিতও করা হয়েছিল।

যে কারণে বিশ্বকাপের খেলা দেখতে ব্রাজিলেও যেতে পারেননি বিশ্বকাজয়ী বেকেনবাওয়ার। নির্বাসনপর্ব শুরু হওয়ার দু’সপ্তাহ পর তিনি গার্সিয়ার প্রশ্নের জবাব দিতে সম্মত হওয়ায় নির্বাসনমুক্ত করে দেওয়া হয়।