১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশে একদলীয় শাসন ব্যবস্থা চলছে- নোমান

স্টাফ রিপোর্টার ॥ দেশে একদলীয় শাসন ব্যবস্থা চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বৃহস্পতিবার দুপুরে বিএনপির অঙ্গ সংগঠন তাঁতী দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে রাজধানীর শেরেবাংলানগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বিএনপি পুনর্গঠিত ও শক্তিশালী হোক তা সরকার চাইছে না। দলকে ঢেলে সাজাতে আমরা কাউন্সিল করতে চাইছি। কিন্তু সরকার এ ক্ষেত্রেও বাগড়া দিচ্ছে। কাউন্সিলের জন্য আমরা ভেন্যু চেয়েছি। এখনও আমাদের কাউন্সিল করার স্থান অনুমোদন দিচ্ছে না। সরকার বিএনপিকে ঝামেলায় ফেলতেই কাউন্সিল নিয়ে টালবাহানা করতে চায়। তবে শেষ মুহুর্তে সরকার আমাদের ভেন্যুর অনুমতি দেবে বলে আশা প্রকাশ করছি।

নোমান বলেন, গণতন্ত্র আজ নির্বাসিত। আমরা কথা বললেই চলছে জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন আর নিপীড়ন। তিনি বলেন, গণতন্ত্রের স্বার্থে আমরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছি। কিন্তু আমরা জানি সরকার অতীতের মতো ভোট কারচুপি করে বিরোধীদলের জয় ছিনিয়ে নেবে। তিনি বলেন, বিএনপির কাউন্সিল নিয়ে জনগণের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি হবে। আর এই নেতৃত্ব গণতন্ত্র উদ্ধারে অগ্রণী ভূমিকা রাখবে। তিনি বলেন, জিয়াউর রহমান তাঁতী দল প্রতিষ্ঠাতা করেছিলেন। তিনি ৫০টি এলাকায় তাঁতশিল্প গঠন করেছিলেন। এর মাধ্যমে নতুন কর্মসংস্থান তৈরি করে জাতির উন্নয়ন করতে সক্ষম হয়েছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন তাঁতী দলের সভাপতি হুমায়ুন ইসলাম খান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক জন গোমেজ, তাঁতী দলের যুগ্ম-মহাসচিব দেলোয়ার হোসেন মাতুব্বর, ঢাকা উত্তর তাঁতী দলের সদস্য সচিব খোকন শিকদার, হবিগঞ্জ জেলা আহ্বায়ক এ্যাডভোকেট কামরুল ইসলাম চৌধুরী প্রমুখ। আব্দুল্লাহ আল নোমানের আগে তাঁতী দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।