২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে সংখ্যালঘু পরিবারের উপর হামলা

ঠাকুরগাঁওয়ে সংখ্যালঘু পরিবারের উপর হামলা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ শহরের বাসষ্ট্যান্ড এলাকার জগদীশ চন্দ্র নামে এক ব্যক্তির বাড়িতে বৃহস্পতিবার দুপুরে হামলা ও ভাংচুর করেছে ছাত্রলীগের সাবেক এক নেতার লোকজন।

প্রত্যক্ষর্দশীরা জানায়, বাসষ্ট্যান্ড এলাকার জগদীশ চন্দ্র প্রায় ৩০ বছর ধরে বসবাস করে আসছে বাবার ক্রয়কৃত জমিতে। তার বাড়ির পাশের একটি পুরাতন পরিত্যাক্ত পারিবারিক গোরস্থান রয়েছে। জগদীশ তার বাড়ির জমিতে প্রাচীর নির্মাণ শুরু করলে ওই জমিকে গোরস্থানের জমি বলে দাবি করে জেলা ছাত্রলীগের সাবেক এক নেতা। বৃহস্পতিবার দুপুরে ওই নেতার নেতৃত্বে এক দল দূর্বৃত্ত জগদীশের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা জগদীশের বাড়ির প্রাচীর ভাঙচুর ও জগদীশকে মারপিটে আহত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন আহত জগদীশকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আহত জগদীশ জানান, আমি প্রায় ৩০ বছরে ধরে ওই বাড়িতে বাস করছি। বাড়ির পেছনের একটি খাস জমি রয়েছে। ওই জমিটি পরিত্যাক্ত গোরস্থান। কিন্তু কিছু দূর্বৃত্ত ওই জমির ভোগদখলের জন্য উঠে পড়ে লেগেছে। তাই আমাকে এখান থেকে উচ্ছেদ করার পরিকল্পনায় এই হামলা করা হয়েছে। তার হুমকীর কারণে আমি কোথাও অভিযোগও করতে পারছি না।

প্রতিবেশী মুক্তিযোদ্ধা হাফিজ উদ্দিন জানান, মুক্তিযুদ্ধের পর জগদীশের বাবা ওই জমি ক্রয় করে। এর আগে ওই জমির উপর কোন গোরস্থান ছিল না। গোরস্থান তার পাশের জমিতে। এলাকার কিছু দূর্বৃত্ত গোরস্থান দাবি করে জগদীশের বাড়িতে হামলা চালিয়েছে । ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত আব্দুল মান্নান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এখন অভিযোগ পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এই মাত্রা পাওয়া