১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে ক্ষুদ্র ঋণের টাকা আদায়ে অপহরণ

  • গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে শাশুড়ির ক্ষুদ্র ঋণের টাকা আদায় করতে জামাইকে অপহরণের চেষ্টাকালে গ্রেফতার ৫ জনকে। বুধবার রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন এলাকায় একটি অটোরিক্সা থেকে তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় পরিস্থিতির শিকার ব্যক্তিকে।

বাকলিয়া থানা সূত্রে জানা যায়, যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে তারা হলো মোসলেম উদ্দিন (৫৪), হেলাল উদ্দিন (৩৫), নূরুল আবসার (২২), রাসেল (২২) ও মোঃ বাচ্চু (৩০)। পুলিশী অভিযানে উদ্ধার হওয়া ব্যক্তির নাম আবদুল মজিদ। পুলিশ জানায়, গুলবাহার নামের এক নারী ২০১২ সালে বাকলিয়ার সোনালী ডেভেলপমেন্ট লিমিটেড নামের একটি ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্ঠানের কাছ থেকে দুই দফায় মোট ১৯ হাজার ৫শ’ টাকা ঋণ নেন। এর মধ্যে কিছু অর্থ পরিশোধ করলেও পুরো ঋণ পরিশোধে তিনি ব্যর্থ হন। একপর্যায়ে তিনি বাসা ছেড়ে অক্সিজেন মাইজপাড়া এলাকায় রনি কলোনিতে বাসা ভাড়া নেন। এদিকে ঋণ দানকারী প্রতিষ্ঠানের লোকজনও ঋণ গ্রহীতাকে খুঁজতে থাকে। বুধবার রাত সাড়ে বারোটার দিকে প্রতিষ্ঠানটির পক্ষে ৫ জন ওই বাসায় গিয়ে ঋণের টাকা পরিশোধ করার জন্য চাপ দেন। কিন্তু গুলবাহার অসমর্থ হলে তারা তার মেয়ের জামাই আবদুল মজিদকে তুলে নিয়ে যায়। একটি অটোরিক্সায় তাকে নিয়ে যাওয়া হচ্ছিল। অটোরিক্সাটি অক্সিজেন মোড় এলাকার চৌধুরী ভিলার সামনে এসে পৌঁছলে সেখানে পুলিশ দেখে আবদুল মজিদ চিৎকার শুরু করে। পুলিশ এসে তাকে উদ্ধার ও ৫ অপহরণকারীকে গ্রেফতার করে।

চট্টগ্রামে সাংবাদিকদের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর আলোকচিত্রী জুয়েল শীলের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা গ্রহণ, বহিষ্কার ও ছাত্রত্ব বাতিলের দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। একই সমাবেশ থেকে সাংবাদিক নেতৃবৃন্দ হামলাকারী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্রলীগের নেতানামধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের কাছেও দাবি জানান। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে যুগ্মসাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সমাবে অনুষ্ঠিত হয়।