২১ মার্চ ২০১৬

বঙ্গবন্ধুর জন্মদিনে হামদর্দের ফ্রি চিকিৎসা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর উদ্যোগে দেশব্যাপী হামদর্দের সকল চিকিৎসা ও বিক্রয় কেন্দ্রে গরিব, দুস্থ ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়। হামদর্দের প্রধান কার্যালয়ে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর চীফ মোতাওয়াল্লি ও ব্যবস্থাপনা পরিচালক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়। উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর মোতাওয়াল্লি এবং পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া রাসেল, পরিচালক বিক্রয় সাইফুদ্দিন মুরাদ ভূঁইয়াসহ হামদর্দের কর্মকর্তা ও চিকিৎসকবৃন্দ। -বিজ্ঞপ্তি

রাবিতে নবীন বরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত আইবিএ ভবনে বিবিএ প্রোগ্রাম প্রথম ব্যাচের ছাত্র-ছাত্রীদের নবীনবরণ-২০১৬ শনিবার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর ডিরেক্টর প্রফেসর ড. মুহাম্মদ রফিকুল ইসলাম আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ও রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি। সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন। -বিজ্ঞপ্তি

কারাভোগ শেষে ভারতীয় নাগরিককে হস্তান্তর

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ৫ বছর কারাভোগ শেষে ইউনুস ম-ল (৪৫) নামে একজন ভারতীয় নাগরিককে সে দেশের অভিবাসন পুলিশের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ।

সোমবার দুপুরে হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখা দিয়ে ভারতের হিলি অভিবাসন পুলিশ কেন্দ্রের ওসি নাসির হোসেনের কাছে বাংলাদেশ হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি রফিকুজ্জামান ভারতীয় নাগরিক ইউনুস ম-লকে হস্তান্তর করেন।

ইউনুস ম-ল ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার বালুপাড়া গ্রামের হেসাব ম-লের ছেলে।

মাগুরায় পেট্রোলবোমায় নিহতদের স্মরণ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২১ মার্চ ॥ মাগুরায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল অবরোধ চলাকালে পেট্রোলবোমায় রওশন আলী, শাকিল, মতিন বিশ্বাস, ইয়াদুল শেখসহ ৫ জন নিহতের ঘটনার ১ম বার্ষিকী সোমবার পালিত হয়েছে।

নিহত ও আহতদের পরিবার চোখের পানিতে দিনটি স্মরণ করেছেন।

এ ঘটনায় মাগুরা সদর থানায় মামলা হয় এবং পুলিশ তদন্ত শেষে গত বছরের ১৬ আগস্ট ২৩ জন বিএনপি, ছাত্রদল, জামায়াত নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশীীট দাখিল করে। মামলাটি বিচারাধীন আছে।

৩ মণ গাঁজা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২১ মার্চ ॥ কুমিল্লায় ৪ বস্তা থেকে ৩ মণ গাঁজা উদ্ধার করা হয়েছে। জেলার বুড়িচং উপজেলার ভারত সীমান্তবর্তী চড়ানল গ্রাম থেকে এসব গাঁজা উদ্ধার করা হয়।

জানা যায়, র‌্যাব-১১ এর সদস্যরা রবিবার রাতে চড়ানল গ্রামের বাসেত চৌধুরীর ঘরে তল্লাশি কারে গাঁজাভর্তি ৪টি চটের বস্তা উদ্ধার করা হয়, যার মূল্য প্রায় ১২ লাখ টাকা।

রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা), ২১ মার্চ ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার প্রতিবাদকারী প্রতিরোধ যোদ্ধাদের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে মানববন্ধন হয় সোমবার। বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির সম্মুখে বৃহত্তর ময়মনসিংহসহ সুনামগঞ্জ অঞ্চলের প্রতিবাদকারী প্রতিরোধ যোদ্ধারা এই মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন আঃ হক, জীতেন্দ্র ভৌমিক, মেরী রংদী, সাবেক চেয়ারম্যান সুবীর রঞ্জন সরকার প্রমুখ।