১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম দিনেই ড্রাগন সোয়েটারের দর বাড়ল ৮৬ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ বুধবার লেনদেন শুরুর প্রথম দিনে ড্রাগন সোয়েটার এ্যান্ড স্পিনিং মিলসের ৮৬ শতাংশ দর বেড়েছে। প্রাথমিক গণপ্রস্তাবে ১০ টাকা বরাদ্দ মূল্যের এ কোম্পানির শেয়ারের সর্বশেষ লেনদেন দর দাঁড়িয়েছে ১৮.৬০ টাকায়। এ হিসাবে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ৮.৬ টাকা। শতকরা হিসাবে দর বৃদ্ধির এ হার ৮৬ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির সমন্বিত শুরুর মূল্য (এ্যাডজাস্টেড ওপেন প্রাইস) ছিল ১০ টাকা। লেনদেনের শুরুতে কোম্পানিটির শেয়ারের দর ওঠে ২০.১ টাকা। তবে এরপর কোম্পানিটির শেয়ারের দরে দিনভর ওঠা-নামা হয়েছে। দিনের মধ্যে কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দর ছিল ২২.৯ টাকা এবং সর্বনিম্ন ছিল ১৮ টাকা।

লেনদেনের প্রথম দিনে কোম্পানিটির মোট ১ কোটি ৭১ লাখ ২ হাজার ৩৫৮টি শেয়ার হাত বদল হয়েছে। যা আইপিওতে বরাদ্দকৃত শেয়ারের ৩০.২৫ শতাংশ। কোম্পানিটি আইপিওতে ৪ কোটি শেয়ার ছেড়ে ছিল। ৩৬ হাজার ৬২৪টি হাওলার মাধ্যমে এসব শেয়ার হাত বদল হয়েছে। হাত বদল হওয়া শেয়ারের বাজারমূল্য হচ্ছে ৩২ কোটি ৯০ লাখ ২০ হাজার টাকা। গড়ে প্রতিটি শেয়ারের লেনদেন দর ছিল ১৯.২৪ পয়সা।

এদিকে বুধবার আর্থিক লেনদেন ও দর বৃদ্ধিতেও শীর্ষে ছিল ড্রাগন সোয়েটার। তবে সবচেয়ে বেশি দর বাড়লেও সার্কিট ব্রেকার না থাকার কারণে বুধবারে শীর্ষ দর বৃদ্ধির কোম্পানির তালিকায় কোম্পানিটির নাম ছিল না।

নির্বাচিত সংবাদ