১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তনু হত্যার বিচার হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

তনু হত্যার বিচার হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন রিপোর্টার॥ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের বিচার হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তনু হত্যাকাণ্ডের পর রহস্য উদঘাটনে গোয়েন্দারা কাজ করছে। তাই তদন্তের আগে কিছু বলতে চাই না। ইতোপূর্বে ঘটে যাওয়া সকল হত্যাকাণ্ডের রহস্য যেমন উদঘাটন হয়েছে, তনু হত্যারও রহস্যও উদঘাটন হবে এবং হত্যাকারীদের বিচারের আওতায় আনা হবে।’

অপর এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘স্বাধীনতার ইতিহাসের অনেক কিছুই আমাদের শিশুদের অজানার মধ্যে ছিল। এর আগে বার বার ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছিল। এখন মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার ক্ষমতায় রয়েছে। মুক্তিযুদ্ধের অনেক অজানা ইতিহাস জানাতে উদ্যোগ নেওয়া হয়েছে, অনেক অজানা প্রকাশ করা হচ্ছে। শিশুদের পাঠ্যপুস্তকেও এসব অজানা ইতিহাস পর্যায়ক্রমে যুক্ত করা হবে।’

এর আগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে রাজারবাগ পুলিশ লাইন স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াও শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, গত ২০ মার্চ বিকেলে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু (২০) বাসার কাছে টিউশনি করতে বের হন। এর পর তিনি নিখোঁজ হন। পরের দিন সোমবার সকালে কুমিল্লা সেনানিবাসের পাশ্ববর্তী এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।