১৯ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইয়েমেনে তিন দফা আত্মঘাতী হামলা নিহত ২২

ইয়েমেনের দক্ষিণাঞ্চলের এডেন নগরীর বিভিন্ন চেকপয়েন্টে শুক্রবার তিন দফা আত্মঘাতী বোমা বিস্ফোরণে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। জঙ্গী সংগঠন ইসলামিক স্টেট (আইএস) হামলার দায় স্বীকার করেছে। খবর এএফপি’র ।

ইয়েমেনে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে দেশটিতে আইএস জঙ্গীদের উপস্থিতি দেখা গেছে এবং তারা সেখানে এ পর্যন্ত বহু হামলা চালিয়েছে। তারা ইয়েমেন সরকার ও শিয়া হুতি বিদ্রোহীদের বিরোধী। হুতি বিদ্রোহীরা রাজধানীসহ দেশের বিস্তীর্ণ এলাকা দখল করে রেখেছে। দেশটিতে বিদ্রোহীদের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন জোটের অভিযানের প্রথম বর্ষপূর্তিতে শুক্রবার তিনটি আত্মঘাতী হামলা চালানো হয়েছে।

আত্মঘাতী বিস্ফোরণে বেসামরিক ও সামরিক সদস্যরা নিহত হয়েছে। এছাড়া আরও অনেকে আহত হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, জোটের ব্যবহৃত একটি ঘাঁটির কাছে বিভিন্ন চেকপয়েন্টে দুটি বোমার বিস্ফোরণ ঘটানোর পর বন্দুকধারীরা সেখানে হামলার চেষ্টা চালায়। এরপর সেখানে একটি সামরিক চেকপয়েন্টে বিস্ফোরক ভর্তি একটি এ্যাম্বুলেন্সের বিস্ফোরণ ঘটানো হয়। গত বছর সৌদি নেতৃত্বাধীন জোটের সমর্থনে সরকারী সৈন্যরা এডেন নগরী পুনর্দখল করে। সানা থেকে বিদ্রোহীদের উৎখাত ও ইয়েমেন সরকারের পুনরুদ্ধারের লক্ষ্যে ২০১৫ সালের মার্চে সৌদি নেতৃত্বাধীন জোট সেখানে অভিযান শুরু করে।

এই মাত্রা পাওয়া