১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলমাকান্দায় অনুষ্ঠান বর্জন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৬ মার্চ ॥ কলমাকান্দা উপজেলায় আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদসহ সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ছাড়া স্বাধীনতা দিবসের বাকি অনুষ্ঠান বর্জন করেছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ফখরুল ইসলাম ফিরোজের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগসহ সব ইউপি চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানদের দ্বন্দ্বের জের ধরে অনুষ্ঠান বর্জনের এ ঘটনা ঘটে। জানা গেছে, কলমাকান্দার আটটি ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানরা গত ৭ মার্চ একযোগে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম ফিরোজের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ তুলে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন এবং তা লিখিতভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠান। শনিবার উপজেলা চেয়ারম্যান স্থানীয় খেলার মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিলে আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ সব সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে অনুষ্ঠান বর্জন করে।

তিতাসে সম্মান না

করায় বয়কট

নিজস্ব সংবাদদাতা দাউদকান্দি থেকে জানান, কুমিল্লার তিতাসে শনিবার প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা মিলায়তনে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের প্রতি দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও উক্ত অনুষ্ঠানের ব্যানারে প্রধান অতিথির নাম না থাকায় সংবর্ধনা অনুষ্ঠান বয়কট করে এমপি আমির হোসেন ভূঁইয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার আক্তার হোসেন নিজাম শিকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আলী ও সাধারণ সম্পাদক মহসিন ভূঁইয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধাগণ, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মকিমা বেগম বলেন, প্রধান অতিথির বক্তব্যের পূর্বে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন এবং বক্তব্যের শেষে মিলাদ মাহফিলের সময়সূচী নির্ধারণ ছিল। বিষয়টি আমাকে অবহিত না করে অনুষ্ঠান থেকে চলে যাওয়া খুবই দুঃখজনক।

কচুয়া

স্টাফ রিপোর্টার বাগেরহাট থেকে জানান, বাগেরহাটের কচুয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সব অনুষ্ঠান বর্জন করেছে মুক্তিযোদ্ধারা। শনিবার সকালে পুষ্পমাল্য অর্পণের পর কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের শুরুতে ধর্ষণ ও বিদ্যুত চুরি মামলার আসামি কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমান জাতীয় পতাকা উত্তোলন করায় মুক্তিযোদ্ধারা অনুষ্ঠান বর্জন করেন। অভিযুক্তকে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করানোর তীব্র প্রতিবাদ জানান তারা।

ব্যতিক্রম ডিসপ্লে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ইতিহাসভিত্তিক বিশেষ ডিসপ্লে হয়েছে। শনিবার সকালে মুন্সীগঞ্জ জেলা স্টেডিয়ামে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজের প্রায় সাড়ে ৫শ’ শিক্ষার্থীর পরিবেশনায় এই ডিসপ্লে অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা ১৭৫৭ সালের পলাশীর যুদ্ধ থেকে শুরু করে ব্রিটিশ শাসন, দেশ ভাগ, ভাষা আন্দোলন, পাকিস্থান বাহিনীর নির্যাতন, ৭ মার্চের তাৎপর্য, মহান স্বাধীনতা যুদ্ধে বিজয় পর্যন্ত তুলে ধরে।

লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৬ মার্চ ॥ কচুয়ায় লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়েছে। শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশিরের উদ্যোগে সকাল ১০টা ১ মিনিটে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কচুয়ার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে একত্রে লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।