২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুনীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ অব্যাহত

  • তনু হত্যা

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যায় দেশব্যাপী প্রতিবাদের ঝড় অব্যাহত আছে। জেলা-উপজেলা শহরে নারী-পুরুষ শিশু রাস্তায় নেমে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশে দাবি তুলেছে, হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার চাই। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর ঃ

বরিশাল ॥ সোমবার দুপুরে নগরীতে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, লাল সবুজ ফাউন্ডেশন, ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ও বিএম কলেজ ফটোগ্রাফি ক্লাবের যৌথ উদ্যোগে নগরীর সদর রোডে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

যশোর ॥ সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে সামাজিক সংগঠন স্বজন এ মানববন্ধনের আয়োজন করে। সংগঠনটির নেতাকর্মীরা ছাড়াও নানা শ্রেণীপেশার মানুষ অংশ নেয়।

নারায়ণগঞ্জ ॥ বিচারের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ছাত্রছাত্রীরা। সোমবার বেলা ১১টায় কদমতলীর তরুণ ছাত্রসংঘের ব্যানারে ছাত্রছাত্রীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে। মানববন্ধন শেষে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কে ছাত্রছাত্রীরা বিক্ষোভ মিছিল করে।

জয়পুরহাট ॥ বিচারের দাবিতে জয়পুরহাটে মানবাধিকার নাট্য পরিষদ মানববন্ধন কর্মসূচী পালন করে। সোমবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা ওলিয়জ্জামান আলম পৌর মার্কেটের সামনে প্রধান সড়কে বিকেলে এই কর্মসূচী পালিত হয়।

ফটিকছড়ি ॥ হত্যাকারীদের গ্রেফতার এবং বিচার দাবিতে বৃহত্তর ফটিকছড়ি এবং হাটহাজারীতে বিভিন্ন সংগঠন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অব্যাহত রেখেছে। হাটহাজারী সদর, ফটিকছড়ি ও নাজিরহাট পৌরসদর, ফরহাদাবাদ এবং হেঁয়াকোতে পৃথক পৃথক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নেত্রকোনা ॥ গ্রেফতার ও দষ্টান্তমূলক শাস্তির দাবিতে নেত্রকোনায় মানববন্ধন হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় নেত্রকোনা সরকারী কলেজের সামনের সড়কে বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ নেত্রকোনা জেলা শাখা মানববন্ধনের আয়োজন করে। এতে শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, সংস্কৃতিকর্মী, রাজনৈতিক দলের নেতাকর্মী এবং মানবাধিকার ও উন্নয়নকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেন।

ঠাকুরগাঁও ॥ দোষীদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখা।

সকালে ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ কর্মসূচীতে সংগঠনের নেতাকর্মী, শিক্ষার্থী, নাট্য ও সাংস্কৃতিক কর্মী ছাড়াও বিভিন্ন পেশাজীবীগণ অংশ নেন।

মানিকগঞ্জ ॥ গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন হয়েছে। সোমবার বেলা ১২টার দিকে স্থানীয় প্রেসক্লাব চত্বরে বিকশিত নারী নেটওয়ার্ক, সুজন, জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম, জেলা কৃষক সমিতি, তারুণ্যের আলো যুব সংগঠন, সামাজিক সংগঠন হাসি এই মানববন্ধনে অংশ নেয়।