১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে তিন দিন ব্যাপি বঙ্গবন্ধু উৎসব শুরু

রাজধানীতে তিন দিন ব্যাপি বঙ্গবন্ধু উৎসব শুরু

স্টাফ রিপোর্টার ॥ এক মুজিব লোকান্তরে লক্ষ মুজিব ঘরে ঘরে, এই স্লোগানকে সামনে রেখে জাতির জনকের ৯৭তম জন্মদিন উপলেক্ষে তিন দিন ব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিব উৎসব শুরু হয়েছে। রাজধানীর আজিমপুর লেডিসক্লাবে এই উৎসবের আয়োজন করেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বেলুন উড়িয়ে এবং কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এর আগে বঙ্গবন্ধু উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মের পরই হয়তো ঠিক হয়ে গিয়েছিছোল, এই শিশুটিই একদিন এদেশের নেতৃত্ব দেবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন মার্চ মাসে এবং বাংলাদেশের জন্মদিন একই মাসে, তাই এই মাসটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধুই আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। মঞ্চের সামনে বঙ্গবন্ধুর পোশাক পড়া শিশুদের ধন্যবাদ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, তোমরা যেমন বঙ্গবন্ধুর পোশাক ধারণ করেছো, তেমনি ভাবেই বঙ্গবন্ধুন দর্শনও তোমাদের ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমও তোমাদের মধ্যে বহন করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কার করার আহ্বান জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব উৎসব উৎযাপন কমিটির আহ্বায়ক ও ডিএসসিসির ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, বঙ্গবন্ধু শেখ মুজিব উৎসব উৎযাপন কমিটির উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক মোস্তাফিজুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব উৎসব উৎযাপন কমিটির সদস্য সচিব শেখ রানা, আওয়ামী লীগ নেতা ওমর আলী প্রমূখ।