১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তনু হত্যা : মামলা এখন সিআইডিতে

তনু হত্যা : মামলা এখন সিআইডিতে

অনলাইন ডেস্ক ॥ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান (তনু) হত্যা মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ওই মামলা তদন্তের দায়িত্ব সিআইডিকে দেওয়া হয়।

কুমিল্লা জেলা পুলিশের দায়িত্বশীল সূত্র বিষয়টি জানিয়েছে। এর আগে গত ২১ মার্চ এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল কোতোয়ালি মডেল পরবর্তীতে মামলাটি পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম ওই মামলা তদন্ত করছিলেন। এ নিয়ে ২১ মার্চ থেকে আজ মঙ্গলবার পর্যন্ত দুই দফা মামলার তদন্ত কর্মকর্তা ও দপ্তর পরিবর্তন করা হলো। ইতোমধ্যেই সারা দেশে এই হত্যাকাণ্ড নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। জেলায় জেলায় হত্যাকারিদের সনাক্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ, মানববন্ধন হচ্ছে।

রাজধানীতেও আন্দোলন করছে শিক্ষার্থীরা। ইতোমধ্যেই দু’দফায় রাজধানীর শাহবাগ সড়ক অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আরো অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আন্দোলনে ইতোমধ্যেই ঢাকা থেকে কুমিল্লা রোড মার্চ করেছে গণজাগরণ মঞ্চ।

এদিকে, আগামীকাল বুধবার সকালে তনুর লাশ কবর থেকে তোলা হবে। কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের মির্জাপুর গ্রামে গত ২১ মার্চ রাতে তনুকে দাফন করা হয়। অধিকতর তদন্তের জন্য আলামত সংগ্রহের লক্ষ্যে তাঁর লাশ তোলা হবে। গত সোমবার সন্ধ্যা থেকে সোহাগীর কবর পাহারা দিচ্ছে বাঙ্গরা থানার উপপরিদর্শক (এসআই) কবির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল। ইতিমধ্যে সিআইডির একটি দল কুমিল্লায় এসে পৌঁছেছে। কুমিল্লা পৌঁছে পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেছেন বলে অতিরিক্ত পুলিশ সুপার আলী আশরাফ ভুইয়া জানিয়েছেন। পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের পর তারা সেনানিবাসের মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলেও জানান তিনি। গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরে কালভার্টের পাশের ঝোপ-জঙ্গল থেকে তনুর লাশ পাওয়া যায়।