২১ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়াটারপোলোতে লাল দল জয়ী

  • স্বাধীনতা দিবস ক্রীড়া

স্পোর্টস রিপোর্টার ॥ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্বাধীনতা দিবস ওয়াটার পোলো প্রতিযোগিতা মঙ্গলবার মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। এতে লাল দল ৫-৩ গোলে সবুজ দলকে হারায়। বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী এবং পুলিশ ওয়াটার পোলো দলের খেলোয়াড়দের সমন্বয়ে লাল দল ও সবুজ দল গঠন করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিসি, পিএসসি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

দাবায় মিলিতভাবে শীর্ষে জিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ‘আমিন মোহাম্মদ গ্রুপ ও এএসটি বেভারেজ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’র চতুর্থ রাউন্ডের খেলায় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল সোনালী ব্যাংকের মতিউর রহমান মামুনের কাছে হেরে যান এবং শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ সোনালী ব্যাংকের আবু হানিফের সঙ্গে ড্র করেন। চতুর্থ রাউন্ডের খেলা শেষে সাত দাবাাড়ু চার পয়েন্ট নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। এরা হলেনÑ বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ, ইকরামুল হক সিয়াম ও শরীফ হোসেন, তিতাস ক্লাবের ফিদেমাস্টার রেজাউল হক, সোনালী ব্যাংকের মতিউর রহমান মামুন ও নেবুলা চেস ক্লাবের ফয়সাল হোসেন। চতুর্থ রাউন্ডের খেলায় জিয়া ফিদেমাস্টার সাইফ উদ্দীনকে, নাসির এসএম স্মরণকে, সিয়াম জাকির হোসেন শিপলুকে, ফয়সাল ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদকে, শরীফ ভারতের অভিষেক সরকারকে ও রেজা আতাউর রহমানকে হারান।

বাস্কেটবলে নৌবাহিনী চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার ধানম-ি বাস্কেটবল জিমন্যাশিয়ামে ‘স্বাধীনতা দিবস উন্মুক্ত থ্রি অন থ্রি বাস্কেটবল টুর্নামেন্ট’-এর ফাইনালে বাংলাদেশ নৌবাহিনী ২১-১১ পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাউথ এশিয়ান বাস্কেটবল এ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল লে. কমান্ডার একে সরকার (অব) বিজয়ী এবং বিজিত দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কারাতে শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী স্বাধীনতা দিবস কারাতে। প্রথম দিনে স্বর্ণপদক জেতে শিশু শ্রেণী মেয়ে (৮-১২ বছর) গ্রুপে একক কাতায় রাজশাহী কারাতে একাডেমির জয়ন্তী বিশ্বাস, শিশু শ্রেণী ছেলে (৮-১২ বছর) গ্রুপে একক কাতায় বিএসকেইউয়ের নাইমুল ইসলাম নিয়াজী, ক্যাডেট শ্রেণী বালক (১৩-১৬ বছর) গ্রুপে মাইনাস ৩৫ কেজি কুমিতে বাংলাদেশ কারাতে দো-এর আশহাব হোসেন এবং জুনিয়র পুরুষ (১৭-১৮ বছর) একক কাতায় রাজশাহী কারাতে একাডেমির প্রশান্ত বিশ্বাস।