১৭ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইয়েমেনে ভারতীয় ধর্মযাজক ফাদার টমকে ক্রুশে হত্যা করল আইএস

ইয়েমেনে দক্ষিণাঞ্চলীয় এডেন শহরে মিশনারিজ অব চ্যারিটির যাজক টমাস উজুন্নালিলকে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছে আইএস জঙ্গীরা। ভিয়েনার আর্চবিশপ অস্ট্রিয়ায় মঙ্গলবার ইস্টার সমাবেশে এ খবর দিয়েছেন। তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এখনও এই খবরের সত্যতা যাচাই করেনি। খবর ডেইলি মেইলের।

ভিয়েনার আর্চবিশপ ক্রিস্টোফ কার্ডিনাল শোনবোর্ন জানান, ৪ মার্চ দক্ষিণ ইয়েমেনের আডেনে মিশনারিজ অব চ্যারিটির এক বৃদ্ধ নিবাসে জঙ্গী হামলা চালায় আইএস জঙ্গীরা। তখনই ৫৬ বছরের এই যাজককে অপহরণ করেছিল তারা। ওই হামলার পর পরই ইন্টারনেটে ওই যাজককে নিয়ে শুরু হয় জল্পনা। দক্ষিণ আফ্রিকার আইএস ঘনিষ্ঠ জঙ্গী গ্রুপ ফেসবুক পোস্টে প্রথম জানানো হয়, গুড ফ্রাইডের দিন ক্রুশবিদ্ধ করা হবে ভারতীয় যাজককে। সেই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। টমাসের পরিবার প্রথমে এই নিয়ে কোন কথাই বলেনি। শুক্রবার বেঙ্গালুরুর এক ক্যাথলিক যাজক ম্যাথু ভালারকোট বলেন, ৪ মার্চ থেকে টমাস নিখোঁজ। তিনি কোথায় আছেন, তা নিয়ে কোন তথ্য পাওয়া যাচ্ছে না। তাকে ক্রুশবিদ্ধ করার খবর ছড়িয়েছে ইন্টারনেটে। কিন্তু সেটাও কোন সূত্রে নিশ্চিত করা যাচ্ছে না। ফলে আমরা এই গুজব মানছি না। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে কানাঘুষো বাড়তে থাকায় শনিবার মুখ খোলেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

রাখাইন প্রদেশে জরুরী অবস্থা প্রত্যাহার

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন প্রদেশে ২০১২ সাল থেকে জারি থাকা জরুরী অবস্থা তুলে নিয়েছে দেশটির সরকার। মঙ্গলবার দেশটির বর্তমান প্রেসিডেন্টের দফতর থেকে এই ঘোষণা প্রকাশ করা হয়। ঘোষণায় বলা হয়েছে, রাখাইনের প্রাদেশিক সরকারের প্রতিবেদন অনুযায়ী জনগণের জীবন ও সম্পদের ওপর আর কোন ঝুঁকি নেই বলে প্রদেশজুড়ে জারি থাকা জরুরী অবস্থা তুলে নেয়া হলো। নতুন সরকার ক্ষমতা গ্রহণের চারদিন আগে এই ঘোষণা এলো। দেশটির পশ্চিম উপকূলীয় রাখাইন প্রদেশে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে পড়লে মিয়ানমার সরকার ২০১২ সালের ১০ জুন প্রদেশটিতে জরুরী অবস্থা জারি করে। -সিনহুয়া

আরব আমিরাতে আবাসিক টাওয়ারে আগুন

সংযুক্ত আরব আমিরাতের আজমান নগরীর সোয়ান এলাকার আজমান এমিরেটস টাওয়ার ওয়ান আবাসিক প্রকল্পের দুটি ভবনে সোমবার রাতে বড় ধরনের অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর আবাসিক ভবন দুটির সব বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। খবর বিবিসির।

আজমান দমকল মঙ্গলবার ভোরে টুইটারে জানায়, আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও শীতলীকরণ প্রক্রিয়া চলছে। ধোঁয়ায় দম আটকে অসুস্থ হয়ে পড়া কয়েকজনকে চিকিৎসা দেয়া হচ্ছে।