১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নর্থ সাউথ ভার্সিটিতে ফার্মাফেস্ট অনুষ্ঠিত

গেট স্যলুশন, নট জাস্ট মেডিকেশন (শুধু মেডিকেশন নয়, সমাধান নিন) এ প্রতিপাদ্য সামনে রেখে ওষুধ প্রস্তুতকারক কোম্পানি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গত ২৮ মার্চ অনুষ্ঠিত হলো ফার্মা ফেস্ট ২০১৬। ওষুধ প্রস্তুতকারক কোম্পানি এবং স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেয়া এবং উদ্ভাবনী ধারণা প্রদানের লক্ষ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসিউটিক্যাল ক্লাব ২০১০ সাল থেকে প্রতি বছর ফার্মা ফেস্ট আয়োজন করে আসছে।

স্কুল অব হেল্থ এ্যান্ড লাইফ সায়েন্সসের ডিন অধ্যাপক জি. ইউ. আহসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম, জেনারেল ফার্মাসিউটিক্যালস লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মোমেনুল হক, এনএসইউ ছাত্র বিষয়ক পরিচালক ড. এমদাদুল হক এবং ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ হাসান মাহমুদ রেজা।

সন্ধায় সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন ব্যান্ড শিরোনামহীন। এ ছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান, নাটক এবং ফ্যাশন শো অনুষ্ঠিত হয়। -বিজ্ঞপ্তি

পিজিআর ব্যারাক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানীতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের জন্য (পিজিআর) একটি চারতলা নতুন ব্যারাক কমপ্লেক্স উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার গণভবন কমপ্লেক্স থেকে ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত ব্যারাক ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গণপূর্ত মন্ত্রণালয়ের বার্ষিক বাজেট থেকে বিশেষ বরাদ্দ হিসাবে ৮ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে এই ব্যারাক নির্মিত হয়েছে। খবর বাসসর।

এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় ১৫০ পিজিআর সদস্যের আবাসনের ব্যবস্থা থাকবে। নিচতলায় অফিস কমপ্লেক্স, জিমন্যাশিয়াম, স্টোর ও গ্যারেজ এবং দ্বিতীয় তলায় থাকবে লাইব্রেরি ও বিনোদন হল ।

প্রধানমন্ত্রীর প্রতিরক্ষাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রেস সচিব ইহসানুল করিম এসময় উপস্থিত ছিলেন।পিজিআর বাংলাদেশ সেনাবাহিনীর একটি নিরাপত্তা ও গোয়েন্দা দল। এই বাহিনী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং তাদের নিকটাত্মীয়-স্বজনের নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকে।