১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক সংস্কার দাবিতে অবরোধ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ২৯ মার্চ ॥ সড়ক সংস্কারের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। মঙ্গলবার নড়াইল-কালনা সড়কের মাছিমদিয়া নামক স্থানে এলাকাবাসী সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করে। এ সময় গাছের গুঁড়ি ফেলে যান চলাচল বন্ধ করে ঝাড়ু ও লাঠি হাতে মহিলারা বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নির্বাচনে ভোট ছিনতাইয়ের আতঙ্কে শ্রীনগর উপজেলার তন্তর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী আলী আকবর সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার তন্তর বাজারে সংবাদ সম্মেলন করেন। বাইরে থেকে গু-াবাহিনী এনে আনারস প্রার্থীর এজেন্টদের বের করে দেয়ার হুমকি দেয়া হচ্ছে- আওয়ামী লীগের প্রার্থী মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে এমন অভিযোগ করে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আলী আকবর বলেন, আমি দল থেকে মননোয়ন না পেয়ে এলাকার সাধারণ মানুষের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। কিন্তু আওয়ামী লীগ দলীয় প্রার্থী আমার প্রচারে বাধা সৃষ্টি করে আসছে।

দুই কিশোরী ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৯ মার্চ ॥ জামালপুর সদরের ঝাউলা গোপালপুরের দুই কিশোরী সোমবার বিকেলে লাহিড়ীকান্দা বাজারে মেলা দেখতে যায়। মেলায় চরকিতে চড়ে দুই কিশোরী অসুস্থবোধ করছিল। এ সময় কয়েক যুবক দুই কিশোরীকে নেশার ট্যাবলেট মেশানো কোমল পানীয় খাইয়ে অচেতন করে অটোরিক্সায় তুলে অপহরণ করে। গভীর রাতে নান্দিনা এলাকার একটি ধানক্ষেতে দুই কিশোরীকে গণধর্ষণ করে পালিয়ে যাওয়ার সময় এলকাবাসী বিষয়টি টের পেয়ে রেজাউল নামে এক ধর্ষককে আটক করে গণধোলাই দেয়।

যুবকের কারাদ-

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মাদক নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় বরিশালে এক যুবককে দুই বছরের কারাদ- দিয়েছে আদালত। বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ রফিকুল ইসলাম রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত হলো ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার নোয়াপাড়া গ্রামের মনু মিয়ার পুত্র সুমন ওরফে রবিন (২৭)। ২০১০ সালে সুমন ওরফে রবিনকে তিন কেজি গাঁজাসহ আটক করে পুলিশ।

চাঁদার দাবিতে হুমকি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৯ মার্চ ॥ পৌরসভার সচিব মাসুম বিল্লাহ, সহকারী প্রকৌশলী মিজানুজ্জামানসহ আট কর্মচারীকে চাঁদার দাবিতে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেয়া হয়ছে। সোমবার সন্ধ্যা সাতটা ১০ মিনিট থেকে পর্যায়ক্রমে আটজনকে সর্বহারা পার্টির মহিউদ্দিন পরিচয়ে চাঁদা চেয়ে এ হুমকি দেয়া হয়। চাঁদা দেয়া না হলে প্রত্যেককে তাদের সন্তানসহ হত্যার হুমকি দেয়া হয়। সচিব ও প্রকৌশলী ছাড়াও যাদের হুমকি দেয়া হয়েছে তারা হলেনÑ প্রধান সহকারী পিযুষ কান্তি মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা কাব্যলাল চক্রবর্তী, কর নির্ধারক রাকিবুল ইসলাম, কর আদায়কারী সাইফুর রহমান, সহকারী কর আদায়কারী যুগল চন্দ্র কু-ু ও কার্য সহকারী তায়েব হাসান উদ্দিন বিপু।

কৃষকদের জন্য পেনশন দাবি

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ মার্চ ॥ ষাটোর্ধ কৃষকদের জন্য পেনশন স্কিম চালুর দাবিতে মঙ্গলবার জেলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন ও গবেষণা সংস্থা বারসিকের সহযোগিতায় জনসংগঠন সমন্বয় কমিটির ব্যানারে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন কিষানী ফৌজিয়া নাসরিন। কৃষক গোলাম মোস্তফার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কৃষক আব্দুল ওয়াদুদ, বাদশা মিয়া, আনোয়ার হোসেন, দুর্গেশ চন্দ্র দাস প্রমুখ।

দখলের কবলে সমাধিস্থল

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৯ মার্চ ॥ টিয়াখালী ইউনিয়নের রাখাইন পল্লী ছআনি পাড়ার সমাধিস্থল (শ্মশানের মঠ) ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়েছে। সমাধিস্থলের বাঁধানো কংক্রিট হ্যামারের আঘাতে ভেঙ্গে গুঁড়া হয়ে গেছে। তিন ফুট উঁচু বাঁধানো ছিল সমাধিস্থলটি। সমাধিস্থলের ওপরের প্রাচীন বটগাছটির ডালপালা কেটে ফেলা হয়েছে। মাঝ বরাবর গাছটির অর্ধেক কেটে ফেলা হয়েছে। রবিবার রাতের যে কোন সময় ভূমিদস্যুচক্র তা-ব চালায় বলে স্থানীয়দের ধারণা। চিং দামো রাখাইন জানান, ওই জমি দখলের জন্য স্থানীয় একটি চক্র তাদের অনুভূতিতে আঘাত করেছে।

সন্ত্রাসী হামলার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে দুই আওয়ামী লীগ নেতা ও তার পরিবারের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মঙ্গলবার এলাকাবাসী মানববন্ধন করেছেন। উপজেলার নতুন কালশিরা রাজেন্দ্র্র স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে জানানো হয়, একটি জমির নিলাম কেনাকে কেন্দ্র করে উপজেলার বারাশিয়া গ্রামের আবুল হোসেন ও জহির গ্রুপের লোকজন গত ২৬ মার্চ চিতলমারী সদর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শরৎ চন্দ্র্র মজুমদার ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পরিমল কান্তি ব্রহ্ম ও তার পরিবারের ওপর হামলা চালায়।

মেয়রের বিরুদ্ধে হামলার অভিযোগ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ জেলা আওয়ামী লীগ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযোগ করেছে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম জামায়াত-শিবিরের মদদে শহরে আওয়ামী লীগ নেতাকর্মী ও তাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুরসহ তা-বলীলা চালাচ্ছে। এ সময় নেতৃবৃন্দ প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করে বলেন, দলের বহিষ্কৃত পৌর মেয়র রফিক বাহিনী আওয়ামী লীগের সহসভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া ও নির্মলেন্দু চৌধুরীসহ অসংখ্য আওয়ামী লীগ নেতা তাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর চালালেও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। সোমবার দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সব অভিযোগ করা হয়। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মনির হোসেন খান।

বিএনপি নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ নাশকতার মামলায় খুলনা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুন্সি সাহারুজ্জামান মোর্তজাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে নগরীর পিকচার প্যালেস মোড় এলাকা থেকে খুলনা মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, বিএনপি নেতা সাহারুজ্জামান মোর্তজার বিরুদ্ধে নাশকতার দুইটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

১১ জুয়াড়িকে অর্থদণ্ড

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৯ মার্চ ॥ আড়াইহাজারে ১১ জুয়াড়িকে আটক করে প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড দিয়েছে। মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমা আশরাফির পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১১ জুয়াড়ির প্রত্যেককে ১শ’ টাকা করে জরিমানা আদায় করেন। অর্থদ- প্রাপ্ত জুয়াড়িরা হলোÑ জাকির, রাজু, কবির, শামসুল, গোলাম রসুল, রফিকুল, শাহাদাত, মোকারম, ওসমান, সুমন ও সিরাজ।

বকেয়া দাবিতে মিছিল ও সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৯ মার্চ ॥ রূপগঞ্জের তারাবোর বন্ধ কারখানা খুলে দেয়াসহ শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফিউচার ক্লথিং কারখানার শ্রমিকরা। মঙ্গলবার বেলা এগারোটায় নগরীর চাষাঢ়ায় শহীদ মিনারে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেনÑ জেলা সমাজতান্ত্রিক শ্রমিকফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, জেলা শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক কমরেড সেলিম মাহমুদ ও জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক।

খুনীদের গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সন্ত্রাসীদের হামলায় নিহত মুক্তিযোদ্ধা হোসেন আলী খুনীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চসহ বিভিন্ন সংগঠন মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে। মঙ্গলবার সকালে শহরের শাপলা চত্বরে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে মানববন্ধনে বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চের নেতা জ্যোতি আহমেদ, জেলা মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য রওশন আরা চৌধুরী, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল বাতেন সরকার প্রমুখ।

প্রতিবন্ধী বিষয়ক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৯ মার্চ ॥ ‘প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও জীবিকা অর্জনের সুযোগ তৈরি বিষয়ে সংবেদনশীল করার জন্য স্থানীয় পর্যায়ে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।