১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলেজ শিক্ষকদের মাসব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

  • জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৯ মার্চ ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ শিক্ষকদের একশ’তম ব্যাচের মাসব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। প্রশিক্ষণ শেষে মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনোয়ার হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. শাজাহান মিয়া, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শাহাদত আলীসহ বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদ্যুতস্পৃষ্টে হোটেল মালিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর চান্দগাঁও বহদ্দারহাট এলাকায় বিদ্যুতস্পৃষ্ট মারা গেছেন এক হোটেল মালিক। তার নাম মোঃ মনসুর (৩০)। সোমবার রাত সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানান, হতভাগ্য মনসুর হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের আবুল খায়েরের পুত্র। তিনি বহদ্দারহাটে ইকবাল বোর্ডিংয়ের নিচে সাতকানিয়া হোটেল নামের একটি হোটেল পরিচালনা করতেন। রাতে কাজ শেষে দোকান বন্ধ করার সময় অসতর্কতাবশত বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে তিনি মারা যান।

কক্সবাজারে ৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কলাতলী সুগন্ধা পয়েন্টে ইসলামিক ফাউন্ডেশনের ৪০ শতক জায়গা দখলমুক্ত করেছে প্রশাসন। ওই জায়গা থেকে প্রায় ২০টি অবৈধ ঝুপড়ি ঘর উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়াও কলাতলী সৈকত পাড়ায় সরকারী পাহাড় কেটে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগে আরও ১০টি ঝুঁকিপূর্ণ ঘর উচ্ছেদ করেছে প্রশাসন। উচ্ছেদকৃত ঘরের বাঁশের খুঁটি ও টিন আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চলে।

জালালাবাদ গ্যাসে স্বাধীনতা দিবস পালন

জালালাবাদ গ্যাস ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথভাবে গাম্ভীর্য ও বিপুল উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উদযাপন করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালন প্রকৌশলী রেজাউল ইসলাম খান এদিন জালালাবাদ গ্যাসের মেন্দিবাগের নিজস্ব অডিটরিয়ামে কোম্পানিতে কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েদের সমন্বয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জালালাবাদ গ্রাসের অন্যান্য আঞ্চলিক কার্যালয়সমূহেও যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার সঙ্গে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। -বিজ্ঞপ্তি।