১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুড়িগ্রামে মন্দিরের জমি দখলমুক্ত করার দাবি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ভুরুঙ্গামারীতে মন্দিরের জমি দখল করে ভবন নির্মাণ কার্যক্রম বন্ধ ও দখলমুক্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ হয়েছে। মঙ্গলবার বিকেলে বিক্ষোভ শেষে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জামতলা মোড়ে সমাবেশে বক্তব্য রাখেন, ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান খোকন চৌধুরী, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের কুড়িগ্রাম জেলার সাধারণ সম্পাদক অলক সরকার, কেন্দ্রীয় ইন্দ্র প্রসাদ দেব মন্দিরের সভাপতি রবীন্দ্র নাথ দেব, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা প্রমুখ। অবিলম্বে মন্দিরের জমি দখলমুক্ত করে মন্দিরকে ফিরিয়ে দেয়ার দাবি জানান বক্তারা।

টাঙ্গাইলে বিটিসিএল গ্রাহকদের ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৯ মার্চ ॥ বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানির (বিটিসিএল) ইন্টারনেট গ্রাহকদের ভোগান্তি চরমে উঠেছে। চার দিন যাবত এ জেলার ইন্টারনেট গ্রাহকরা এ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। ইন্টারনেট ব্যবহারে এ অসুবিধার ফলে গ্রাহক হারানোর সম্মুখীন সম্ভাবনাময় এ কোম্পানিটি। ইতোমধ্যে অনেক গ্রাহক বিটিসিএল সংযোগ বিচ্ছিন্ন করে বেসরকারি কোস্পানির ইন্টারনেট ব্যবহার শুরু করেছে।

মোরেলগঞ্জে ব্যবসায়ী পরিবারের ওপর নির্যাতন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জের খাউলিয়া ইউনিয়নের বানিয়াখালী গ্রামে ব্যবসায়ী মান্নাফ খাঁ ও তার স্ত্রী, পুত্রবধূ এবং কিশোর নাতিকে বেপরোয়া মারপিট করা হয়েছে। রাতে ঘর থেকে টেনেহিঁচড়ে তাদের বের করে রাস্তার ওপর ফেলে অত্যাচার করা হয়। এ সময় মান্নাফ খাঁর দোকানটিও ভাংচুর করা হয়। মুমূর্ষু অবস্থায় মান্নাফ খাঁকে শরণখোলা হাসপাতাল থেকে সোমবার খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় ৪ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি বারেক হওলাদারের দুই ছেলে আসাদ ও সোহেলের নেতৃত্বে ক্যাডারেরা এ বর্বর অত্যাচার করেছে বলে আক্রান্তরা জানিয়েছেন। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে পুলিশ মামলা নেয়নি। একটি মহল সালিশ-মীমাংসার নামে ঘটনা ধামাচাপা দিতে চেষ্টা করছে বলে অভিযোগ করা হয়েছে।

ই-সেবা কেন্দ্রে আগুন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৯ মার্চ ॥ মঙ্গলবার সকাল সাড়ে ৮ টার দিকে জেলা প্রশাসক ভবনে অবস্থিত ই-সেবা কেন্দ্রে অগ্নিকা-ে ৪টি কম্পিউটার, ৩টি স্ক্যানার মেশিন, ২টি ফটো কপি মেশিন, ২টি এসি, আসবাবপত্র পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার ব্রিগেড ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। সকালে ই-সেবা কেন্দ্রের বন্ধ ঘরের মধ্যে থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখে কর্মচারীরা ফায়ার সার্ভিসে খবর দেয়।

গাজীপুরে জেএমবি সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৯ মার্চ ॥ সিরিজ বোমা হামলা মামলায় জেএমবির সদস্য আসাদুল ওরফে জাহাঙ্গীরকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার এলাকা থেকে মঙ্গলবার সিআইডি পুলিশ আটক করেছে।

বোমা হামলা মামলায় ১০ বছর সাজাভোগ শেষে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার চকপাড়া গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ মার্চ ॥ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে মঙ্গলবার নেত্রকোনা শহরের সাতপাই এলাকার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ৩০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বেগম রোকেয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক মতীন্দ্র সরকার, অধ্যক্ষ আব্দুল বাতেন, আলী আমজাদ খান, লুৎফুল হায়দার ফকির প্রমুখ।

কৃষি প্রযুক্তি মেলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ কৃষি উপকরণ বিক্রেতাদের সংগঠন এআইআরএনের আয়োজনে মঙ্গলবার যশোর টাউন হল মাঠে শুরু হয়েছে দু’দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা। গুণগত মানসম্পন্ন বীজ, সার, বালাইনাশক এবং কৃষি প্রযুক্তি প্রদর্শন করা হচ্ছে এ মেলায়। মেলায় ৩০টির বেশি কৃষি উপকরণ বিক্রেতা ও বাজারজাতকারী প্রতিষ্ঠান, বিভিন্নসরকারী ও উন্নয়নসংস্থা ৭০টি স্টলের মাধ্যমে গুণগত মানসম্পন্ন উপকরণ এবং নতুন কৃষি প্রযুক্তি প্রদর্শন করছে।